তারিখ : ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শিশুদের বাজেট ভাবনায় নওগাঁর ধামইরহাটে সংবাদ সম্মেলন

শিশুদের বাজেট ভাবনায় নওগাঁর ধামইরহাটে সংবাদ সম্মেলন
[ভালুকা ডট কম : ২৮ জানুয়ারী]
নওগাঁর ধামইরহাটে শিশুদের বাজেট ভাবনা অর্থ বছর ২০১৫-১৬ উপলক্ষে শিশুদের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে ওয়ার্ল্ড ভিশন ধামইরহাট এডিপির সম্মেলন কক্ষে ধামইরহাট শিশু সংসদের আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন শিশু সংসদের প্রধানমন্ত্রী দিগন্ত মুরমু।

সংবাদ সম্মেলনে শিশুদের বিভিন্ন দাবী সমুহের উপর বক্তব্য রাখেন শিশু সংসদের বিরোধী দলীয় নেত্রী ফারজানা আক্তার, শিশু সংসদের সদস্য সাথী আক্তার, মাইমুনা আক্তার মীম, ওয়ার্ল্ড ভিশন এডিপি ম্যানেজার মি. বিমল কুমার রুরাম, তন্ময় সাংমা, আনোয়ার হোসেন প্রমুখ।

সংবাদ সম্মেলনে  শিশু সংসদের বিরোধীদলীয় নেত্রী ফারজানা আক্তার শিশুদের বিভিন্ন দাবী সমুহ তুলে ধরেন। শিশু নেতৃবন্দ সরকারের উদ্দেশ্যে বলেন, আগামী অর্থ বছরে বাজেটে শিশুদের জন্য বেশি বেশি উন্নয়ন মূলক কর্মসূচী গ্রহণ করতে হবে। এছাড়া শিশুদের জন্য সুনির্দিষ্ট বাজেট বরাদ্দ, যেখানে শিশুদের মতামতের প্রতিফলন থাকবে, শিক্ষাখাতে প্রতি বছর জিডিপি ১ ভাগ থেকে ৬ ভাগ বৃদ্ধি, স্বাস্থ্যখাতে জিডিপি ৬ ভাগ বৃদ্ধি, শিশুদের সুরক্ষায় জিডিপির ২ ভাগ বৃদ্ধি এবং জেলা উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে শিশুর উন্নয়নে সুনির্দিষ্ট বাজেট বরাদ্দ রাখার জোর দাবী জানানো হয়। সংবাদ সম্মেলনে স্থানীয় সাংবাদিকবৃন্দ অংশ গ্রহণ করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই