তারিখ : ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে নিমগাছ থেকে অলৌকিক ভাবে পড়ছে সুমিষ্ট রস,হাজার জনতার ঢল

রাণীনগরে নিমগাছ থেকে অলৌকিক ভাবে পড়ছে সুমিষ্ট রস,হাজার জনতার ঢল
[ভালুকা ডট কম : ২৯ জানুয়ারী]
নওগাঁর রাণীনগর উপজেলার কাটরাশইন গ্রামের  একটি নিমগাছ থেকে অলৌকিক ভাবে পড়ছে সুমিষ্ট রস। যে যে নিয়তে এই রস পান করছেন তাদের সেই নিয়ত পূরণ হচ্ছে এবং বিভিন্ন রোগ হতে মুক্তি পাচ্ছেন বলে জানা গেছে। এতে ঐ গাছের রস পান করার জন্য এলাকার বিভিন্ন স্থান থেকে প্রতিনিয়ত হাজার হাজার উৎসুক জনতা ভিড় জমাচ্ছেন।
     
সরেজমিনে গিয়ে জানা যায় যে, উপজেলার কাটরাশইন বাজারের উত্তর পার্শ্বে অবস্থিত একটি নিমগাছ থেকে হঠাৎ করে গত কয়েক দিন যাবত খেজুরের গাছের মত ফোটায় ফোটায় রস পড়তে দেখতে পায় স্থানীয় লোকজন। অলৌকিক ভাবে বের হওয়া এই রস কেমন  তা দেখার জন্য মুখে দিলে সুমিষ্ট স্বাদ পাওয়া যাচ্ছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। এই খবর মুহুর্তের মধ্যে এলাকায় ছড়িয়ে পড়লে জনগনের মাঝে ব্যাপক কৌতুলের সৃষ্টি হয় এবং এই রস সাধারণ কোন রস নয় বলে অনেকের ধারণা। এতে এলাকার  বিভিন্ন স্থান হতে উৎসুক জনতা এসে এই রস পান করার জন্য প্রতিনিয়ত ভিড় জমাচ্ছেন।
      
রস পান করতে আসা উপজেলার কাজীপাড়া গ্রামের রেজাউল কাজী (৪০) জানান,তিনি দীর্ঘদিন যাবত প্যারালাইসিস রোগে ভুগছিলেন। তিনি এই রস নিয়মিত পান করে তার জটিল এই রোগ হতে আরাম পেয়েছেন বলে জানান।
   
উপজেলার দীঘির পাড় গ্রামের মকবুল আকন্দ (৭০) জানান,তিনি দীর্ঘদিন যাবত পেটের উদারাময় রোগে ভুগছিলেন । বিভিন্ন ডাক্তারের চিকিৎসা গ্রহণ করেও তিনি এই রোগ হতে মুক্তি পাননি। এই নিম গাছের রস পান করে এই জটিল ব্যাধি হতে তিনি আরোগ্য লাভ করেছেন বলে জানান।

এছাড়াও উপজেলার বিভিন্ন এলাকা হতে আসা বাবলু সোনার (৪০),আব্দুর রহিম (৬০),চন্দ্র বিবি (৪২) ,বানেছা (২৮) সহ অনেকে জানান বিভিন্ন গোপন নিয়তে এই রস পান করে উপকৃত হয়েছেন।
   
এবিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা এসএম গোলাম সারোয়ার জানান, নিম গাছের বিভিন্ন জাতভেদে হরমোনের পরিবর্তন জনিত কারণে এই রকম ঘটনা ঘটতে পারে ।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই