তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে প্রভাবশালীর জিম্মি দশায় এক কুলি পরিবার

উচ্ছেদের জন্য সীমাহীন অত্যাচার
রায়গঞ্জে প্রভাবশালীর জিম্মি দশায় এক কুলি পরিবার
[ভালুকা ডট কম : ২৯ জানুয়ারী]
রায়গঞ্জের পল্লীতে এক অসহায় কুলি শ্রমিক পরিবার প্রভাবশালী প্রতিবেশীর জিম্মি দশায় মানবেতর জীবন যাপন করছে। প্রতিনিয়ত সীমাহীন অত্যাচার করে ঐ শ্রমিক পরিবারটিকে উচ্ছেদের তৎপরতা চালানো হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের চান্দাইকোনা আকন্দপাড়া গ্রামে। ভিকটিম দুলাল শেখ এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ করেছেন।

অভিযোগ- ঐ গ্রামের মনছের আলীর পুত্র প্রভাবশালী জাহিদুল ইসলাম তার বসতবাড়ি সংলগ্ন দরিদ্র কুলি শ্রমিক দুলাল শেখের একমাত্র সম্বল বসতবাড়ির সাড়ে ৫ শতক জায়গা কব্জা করতে তাকে নানাভাবে অত্যাচার করছে। ইতিপুর্বে সে দুলালের বড়ভাই আমির হোসেনের একই আঙ্গিনার ৭ শতক জায়গা দলিল করে নিয়ে জোর পুর্বক দুলালের ২শতক পরিমাণ জায়গা পেঁচিয়ে প্রায় ৫ফুট উঁচু করে মাটি ভরাট করে। বাধা দিতে গেলে সে দুলালের স্ত্রী ও মেয়েকে বেধড়ক মারধর করে। ঘনবসতি ঐ স্থানে সে চাতাল স্থাপন করবে। চাতালের আয়তন বাড়াতে দুলালকে তার বাড়ির অবশিষ্ট জায়গাটুকু কবলা করে দেওয়ার জন্য চাপ দিচ্ছে। এতে রাজি না হওয়ায় ঐ শ্রমিক পরিবারের উপর নেমে এসেছে সীমাহীন অত্যাচার। চাতালের মাটি কিউরিং করার নামে জাহিদুল মেশিন লাগিয়ে ব্যাপকহারে পানি সেচ দিচ্ছে। ফলে ঐস্থান সংলগ্ন অপেক্ষাকৃত নিচু জায়গায় অবস্থিত দুলালের বাড়ির আঙ্গিনা ছাপিয়ে ঘরের মধ্যে পানি ঢুকে পড়ছে। এতে চরম দুর্ভোগে পতিত হয়েছে অসহায় পরিবারটি।

খবর পেয়ে সরেজমিনে পানিবন্দী ঐ বাড়ির ছবি তুলতে গেলে বিবাদীরা সাংবাদিকদেরও কটুক্তি করে। এসময় কান্নারত দুলালের স্ত্রী শিউলী বেগম বলেন- এর আগে জাহিদুল তাদের বাড়ির বিদ্যুৎ সংযোগের ড্রপ তারও কেটে দিয়েছে। কয়েক মাস যাবত তারা অন্ধকারে রয়েছেন। স্কুলগামী তার মেয়েদের রাতে পড়ালেখা বন্ধ হয়ে গেছে। এ জিম্মি দশার কাহিনী গ্রামের প্রধান ও জনপ্রতিনিধিদের জানিয়েও কোন প্রতিকার হয়নি। জাহিদুল অত্যন্ত বেপরোয়া, সে কারো পরামর্শই কর্ণপাত করছেনা। নিরুপায় জিম্মি পরিবারটি সংশি¬ষ্ট ঊর্ধতন কর্তৃপক্ষের নিকট ইনসাফ প্রার্থনা করেছে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই