তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ক্যান্সারে আক্রান্ত মেধাবী ছাত্র তানভীর আহম্মেদকে বাঁচাতে এগিয়ে আসুন

ক্যান্সারে আক্রান্ত মেধাবী ছাত্র তানভীর আহম্মেদকে বাঁচাতে এগিয়ে আসুন
[ভালুকা ডট কম : ১৩ ফেব্রুয়ারী]
ফরিদপুর পৌরসভাধীন ৬নং ওয়ার্ডের হারুকান্দি এলাকার বাসিন্দা অবঃপ্রাপ্ত সেনা সদস্য শাহজাহান সিকদারের ছেলে ফরিদপূর রাজেন্দ্র কলেজে থেকে এইচএসসি পরীক্ষায় ভাল ফলাফল নিয়ে পাস করার পর মরণ ব্যধি ক্যান্সার ধরা পরায় তানভীর আহাম্মদ রুমী বিশ্ব বিদ্যালয়ে ভর্তি হতে পারছে না।

গত ২০১৪ জানুয়ারী মাসে তার দাঁতের মাড়িতে টিউমার ধরা পড়ায় ফরিদপূর মেডিকেল কলেজ থেকে ঢাকায় প্রেরণ করলে তাকে শেরে বাংলা মেডিক্যাল কলেজে টিউমারের অপারেশন করলে তাতে তার আস্ট্রিও সেরুমা ক্যান্সার ধরা পরে। সেখানে কেমু থেরাপি দেয়ার পর তার চিকিৎসার কোন উন্নতি না হওয়ায় তাকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজে পরে সেখান থেকে জাতীয় ক্যান্সার ইনিস্টিটিউটে প্রেরণ করা হয়।

বর্তমানে তিনি জাতীয় ক্যান্সার ইনিস্টিটিউটের প্রফেসার ডা.কাজী কাদের মুঞ্জরের অধিনে রেডিও থেরাপি নেয়। রেডিও থেরাপিতে কোন উন্নতি না হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ভারতে নেয়া প্রয়োজন। রুমী পরিবারের পক্ষ থেকে ইতিমধ্যেই তার চিকিৎসার করতে গিয়ে প্রায় ৪লাখ টাকা খরচ হয়ে গেছে। এ টাকা জোগাড় করতে গিয়ে আত্নীয় স্বজনের কাছ থেকে ধার কর্জা ও তার বাবা সব জমি জমা বিক্রি করছে চিকিৎসা ব্যয় বহন করেন। রুমীকে ভারতে চিকিৎসা করতে প্রায় ৮/১০লাখ টাকার প্রয়োজন। বর্তমানে প্রায় নিঃস্ব পিতার পক্ষে রুমীর চিকিৎসা খরচ বহন করতে অক্ষম। ইতিপূর্বে রুমীর একমাত্র বড় বোন রুপা ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০০৬ সালে মারা যায়। তখনো অনেক জমি-জমা বিক্রি করে রুপাকে দেশ বিদেশে চিকিৎসার করা হয়। দুটি ক্যান্সার রোগির চিকিৎসা করে রুমীর পরিবার এখন নিঃস্ব হয়ে গেছে। এখন তার পরিবারের বিক্রির মতো আর কোন সহায় সম্বল নেই।

তাই চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীসহ দেশের মহানুভব, দানশীল, পরোপকারী ও ধণী ব্যক্তি কাছে সাহায্যে আবেদন করেছেন কাছে আর্থিক সাহায্য কমনা করছেন অসহায় রুমী মাতা রোকেয়া বেগম। তাকে সাহায্য পাঠানোর ঠিকানা-রোকেয়া বেগম,ন্যাশনাল ব্যাংক,ফরিদপুর শাখা,সঞ্চয়ী হিসাব নং ০২৭৩৪০৩৫৯৭৭। মোবাইল নং- ০১৭৭৯০৩৮৭৮৭।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পাঠক মতামত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই