তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বেতন ভাতার দাবিতে শ্রমিক অসন্তোষ

ভালুকায় বেতন ভাতার দাবিতে শ্রমিক অসন্তোষ
[ভালুকা ডট কম : ০৫ মার্চ]
বৃহস্পতিবার (০৫মার্চ) বিকেলে করখানার ভিতরে ও বাইরে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে ভালুকা উপজেলার জামিরদিয়া মাস্টারবাড়ি এলাকার মাহদিন সোয়েটার মিলের শ্রমিকরা। খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

ভালুকা মডেল থানা পুলিশ ও শ্রমিক সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (০৫ মার্চ) বিকেলে ওই মিল কর্তৃপক্ষ বিভিন্ন অজুহাতে সরকার নির্ধারিত হারে বেতন প্রদান না করায় বিক্ষুদ্ধ হয়ে উঠে মাহদিন সোয়েটার মিলের শ্রমিকরা। এ সময় তারা কারখানার ভিতর ও বাহিরে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করতে থাকে। ওই সময় উত্তেজিত শ্রমিকরা কারখানার ভিতর ভাংচুরও চালায়। পরে ভালুকা মডেল থানা পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। পরে, সন্ধ্যায় পর পুলিশের উপস্থিতিতে কারখানা কর্তৃপক্ষ আগামী রোববার (৮মার্চ) শ্রমকিদের যাবতীয় বকেয়া পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা শান্ত হয়ে স্ব স্ব অবস্থানে চলে যায়।

শ্রমিকদের অভিযোগ, কারখানা কর্তৃপক্ষ তাদেরকে সরকার নির্ধারিত কাঠামো মতে বেতন দেওয়া হচ্ছেনা এবং তাদের উৎপাদিত মালের মূল্য কম দেওয়া হয়। অন্যান্য কারখানায় শ্রমিকদের দেখার জন্য মালের উৎপাদন মূল্য টানানো থাকলেও ওই করখানায় তা নেই। কখনো কোন শ্রমকি শ্রমিকদের ন্যায্য দাবির বিষয়ে মালিক কর্তৃপক্ষের সাথে কথা বললে, কোন কারণ ছাড়াই ওই শ্রমিককে ছাটাই করে দেওয়া হয়। তাছাড়া, কাখানার পিএম প্রায় সময়ই শ্রমিকদের সাথে খারাপ আচরণ করেন। মিল কর্তৃপক্ষের সাথে কথা বলা সম্ভব হয়নি।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম সরোয়ার জানান, বেতন-ভাতাদি নিয়ে বৃহস্পতিবার (০৫মার্চ) বিকেলে হঠাৎ করে মাহদিন সোয়েটার কারখানার শ্রমিক অসন্তোষ দেখা দেয়। বতর্মানে পরিবেশ শান্ত রয়েছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই