তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় জুনিয়র বৃত্তি পরীক্ষায় আবারো শীর্ষে দক্ষিণ মৈনম উচ্চ বিদ্যালয়

নওগাঁয় জুনিয়র বৃত্তি পরীক্ষায় আবারো শীর্ষে দক্ষিণ মৈনম উচ্চ বিদ্যালয়
[ভালুকা ডট কম : ০৭ এপ্রিল]
নওগাঁ জেলার মান্দা উপজেলার দক্ষিণ মৈনম উচ্চ বিদ্যালয় ও কলেজ পাবলিক পরীক্ষায় সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে। বারবার শীর্ষস্থান লাভ করে আসা এই শিক্ষা প্রতিষ্ঠানটি এবারো জুনিয়র বৃত্তি পরীক্ষার ফলাফলে একইস্থান আগলে রেখেছে। শুক্রবার বৃত্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলে ওই উপজেলার প্রথমস্থান লাভ করেছে প্রতিষ্ঠানটি।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, এ প্রতিষ্ঠান থেকে ২০১০ সালে ট্যালেন্টপুলে ৩ ও সাধারনে ৪ জন, ২০১১ সালে ট্যালেন্টপুলে ৭ ও সাধারনে ৭ জন, ২০১২ সালে ট্যালেন্টপুলে ৬ ও সাধারনে ৮ জন, ২০১৩ সালে ট্যালেন্টপুলে ৪ ও সাধারনে ৪ জন এবং ২০১৪ সালে ট্যালেন্টপুলে ৪ ও সাধারনে ৫ জন শিক্ষার্থী জুনিয়র বৃত্তি লাভ করে। জে.এস.সি পরীক্ষায় এ প্রতিষ্ঠান থেকে ২০১০ সালে ১২ জন, ২০১১ সালে ১৯ জন, ২০১২ সালে ১৬ জন, ২০১৩ সালে ৪১ জন ও ২০১৪ সালে ৩২ জন শিক্ষার্থী এ প্লাস লাভের গৌরব অর্জন করে। এছাড়া এস.এস.সি পরীক্ষায় ২০১০ সালে ১৯ জন, ২০১১ সালে ৩১ জন, ২০১২ সালে ৩০ জন, ২০১৩ সালে ২২ জন ও ২০১৪ সালে ২৯ জন শিক্ষার্থী এ প্লাস লাভ করে। পাশাপাশি শতভাগ পাসের সুনাম অর্জন করে প্রতিষ্ঠানটি। সাফল্যের এ ধারাবাহিকতায় সদ্য প্রকাশিত জুনিয়র বৃত্তি পরীক্ষার ফলাফলে উপজেলা পর্যায়ে এবারও শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছে এই প্রতিষ্ঠান।

এব্যাপারে প্রতিষ্ঠানের অধ্যক্ষ আব্দুস সামাদ জানান, বিদ্যালয়ে বিদ্যুৎ সংযোগ না থাকায় কম্পিউটার বিষয়ে শিক্ষক নিয়োগ দেয়া সম্ভব হচ্ছে না। এতে করে কম্পিউটার বিষয়ে শিক্ষা অর্জন থেকে বঞ্চিত হচ্ছে শিক্ষার্থীরা। সেই সঙ্গে রয়েছে একাডেমিক ভবনের সংকট। তিনি আরো বলেন, শত প্রতিকুলতার মধ্যদিয়েও বিদ্যালয় পরিচালনা কমিটি, শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থী অভিভাবকদের সম্মলিত প্রচেষ্টায় সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই