তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অন-লাইনে পরীক্ষার সম্মানী দেয়ার ব্যবস্থা চালু

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অন-লাইনে পরীক্ষার সম্মানী দেয়ার ব্যবস্থা চালু
[ভালুকা ডট কম : ০৯ এপ্রিল]      
জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সোনালী ব্যাংকের ‘সোনালী সেবার’ মাধ্যমে অন-লাইনে পরীক্ষার পারিতোষিক প্রদানের উদ্যোগ নিয়েছে। সারাদেশের কলেজ সমূহের হাজার-হাজার শিক্ষককে পুরাতন ব্যবস্থায় চেকের মাধ্যমে বিভিন্ন পরীক্ষার পারিতোষিক প্রদানের স্থলে শিক্ষক-পরীক্ষকগণ তাদের স্ব-স্ব কর্মস্থলে থেকেই যাতে তড়িৎ পরীক্ষার পারিতোষিক পেতে পারেন সে জন্য এ ব্যাবস্থা নেয়া হয়েছে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ আনুষ্ঠানিকভাবে ২৩০ জন শিক্ষককে সম্প্রতি প্রকাশিত চতুর্থ বর্ষ সম্মান পরীক্ষার পারিতোষিক প্রদান করে এর শুভ উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর, পরিচালক, অর্থ ও হিসাব, পরিচালক, তথ্য প্রযুক্তি (আইসিটি) দপ্তর এবং শিক্ষক-কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শিক্ষক-পরীক্ষকদের পারিতোষিকের জন্য পূর্বের মত এখন থেকে আর গাজীপুর ক্যাম্পাসে আসতে হবে না অথবা চেকের জন্য দীর্ঘ সময় অপেক্ষাও করতে হবে না। চালুকৃত এই ব্যবস্থায় তাদের একাউন্টে সম্মানীর টাকা তৎক্ষনাৎ জমা হবে এবং এস এম এস-এর মাধ্যমে তারা তা সঙ্গে সঙ্গে জানতে পারবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়কে তথ্যপ্রযুক্তি নির্ভর একটি গতিশীল পরিচালন ব্যবস্থাপনে উন্নীত করার জন্য বর্তমান প্রশাসন যে সব ব্যবস্থা নিয়েছে, অন-লাইনে পরীক্ষার পারিতোষিক প্রদান তার মধ্যে অন্যতম। জাতীয় বিশ্ববিদ্যালয় চালুকৃত নতুন এই ব্যবস্থা অবলম্বনের জন্য কলেজের সকল শিক্ষক-পরীক্ষকের প্রতি উপাচার্য আহ্বান জানিয়েছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) ফয়জুল করিম বৃহস্পতিবার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই