তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিএসই পরীক্ষার ফল নতুন ব্যবস্থায় প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিএসই পরীক্ষার ফল নতুন ব্যবস্থায় প্রকাশ
[ভালুকা ডট কম : ১৩ এপ্রিল]
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৪ সালের CSE ১ম বর্ষ ১ম সেমিস্টার এবং ২০১৩ সালের ১ম বর্ষ ২য় সেমিস্টার পরীক্ষার ফল নতুন ব্যবস্থাধীনে সোমবার প্রকাশ করা হয়েছে।

সে অনুযায়ী অনলাইনে কেন্দ্র হতে পরীক্ষার্থীদের হাজিরা এবং পরীক্ষার উত্তরপত্র মূল্যায়ন শেষে পরীক্ষকগণ পরীক্ষার্থীদের নম্বর অনলাইনে ইলেক্ট্রনিক ডিভাইসের মাধ্যমে সরাসরি বিশ্ববিদ্যালয় সার্ভারে প্রেরণ করেন। সফ্টওয়ার এর মাধ্যমে এ ফলাফল প্রস্তুত করা হয়। পরীক্ষার্থীদের হাজিরা, পরীক্ষকদের নম্বর প্রেরণ কোনো ক্ষেত্রে OMR ব্যবহার করতে হয়নি। দেশের ৭টি জেলা শহরে অনুষ্ঠিত এ পরীক্ষায় ৯শ’ ১৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। ইতোমধ্যে বিবিএ ৫ম সেমিস্টার পরীক্ষাও এ নতুন পদ্ধতিতে সফলভাবে সম্পন্ন করা হয়েছে। ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা পর্যায়ক্রমে এ পদ্ধতিতে গ্রহণ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের সেশনজট নিরসন এবং এটিকে সম্পূর্ণ আইটি নির্ভর বিশ্ববিদ্যালয় হিসেবে রূপান্তরিত করার ক্ষেত্রে অনলাইন পদ্ধতিতে পরীক্ষার ফল প্রকাশ একটি উল্লেখযোগ্য পদক্ষেপ হবে। প্রকাশিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে www.nu.edu.bd এবংwww.nubd.infoতে পাওয়া যাবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) ফয়জুল করিম সোমবার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই