তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভূমিকম্পে গাজীপুরের শ্রীপুরে হেলে পড়েছে পোশাক কারখানা

ভূমিকম্পে গাজীপুরের শ্রীপুরে হেলে পড়েছে পোশাক কারখানা
[ভালুকা ডট কম : ২৫ এপ্রিল]
শনিবার দুপুরে ভূমিকম্পনে গাজীপুরের শ্রীপুর উপজেলায় এক পোশাক কারখানা দেবে গিয়ে হেলে পড়েছে। তবে তাৎক্ষনিকভাবে কোন হাতাহতের খবর জানা যায়নি। দুপুর ১২টা ১৬ মিনিটের দিকে কয়েক সেকেন্ড ব্যাপী ভূমিকম্পন সারা জেলায়ই অনুভূত হয়েছে। ঘটনার পর কর্তৃপক্ষ ছুটি  ঘোষনা করে।  

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদেকুর রহমান জানান, ভূমিকম্পের পর শ্রীপুরের নয়নপুর এলাকায় তিব্বত গ্রুপের রিদিশা নিটেক্স লিমিটেড নামের পোশাক কারখানার ৬তলা ভবনটি হেলে পড়েছে শুনে ঘটনার পরই ঘটনাস্থল পরিদর্শনে যাই। তবে আগের অবস্থানের তুলনায় বর্তমানে হেলে পড়েছে কিনা তা আমি বুঝতে পারছিনা। শ্রমিকদের দাবি ভূমিকম্পের পর কারখানার ভবনটি আগের তুলনায় কিছুটা হেলে পড়েছে। প্রকৌশলীর মতামত ছাড়া এ ব্যাপারে তিনি কোন মন্তব্য করতে চাননি। এমতাবস্থায় কর্তৃপক্ষ কারখানাটি ছুটি দিয়ে সরিয়ে নেয়া হয়েছে। হতাহতের কোন তথ্য জানাতে পারেননি তিনি।

কারখানার এডমিন ম্যানেজার (প্রশাসনিক ব্যবস্থাপক) কাজী ফারুক হোসেন জানান, কারখানার তেমন ক্ষতি ও কেউ আহতও হননি। ঘটনার পর কারখানাটি ছুটি দেয়া  হয়েছে।

গাজীপুর পৌর সুপার মার্কেটের ‘গ্রামীন চেক’ বিতানের মুন্না সরকার জানান, দুপুর ১২টা ১৬ মিনিটের দিকে হঠাৎ মার্কেটের ভবন কেপে ওঠে। ভূমিকম্পন হচ্ছে বুঝতে পেরে দ্রুত মার্কেট থেকে নেমে যাই। এসময় এ মার্কেটের অন্য ব্যবসায়ি ক্রেতারাও মার্কেট থেকে নেমে পড়েন। এ সময় জেলা শহর ও আপপাশ এলাকায় বৃষ্টি হচ্ছিল। ভূমিকম্পনে লোকজন আতঙ্কিত হয়ে জেলা শহরের বিভিন্ন আবাসিক ভবন, মার্কেট ও বিপনী বিতান থেকে নেমে নিরাপদ দূরত্বে অবস্থান নিতে দেখা গেছে।

এছাড়া জেলার অন্য কোন কোথাও  ক্ষয়ক্ষতির খবর তাৎক্ষনিকভাবে পাওয়া যায় নি।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই