তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঝিনাইদহে ভূমিকম্প অনুভূত

ঝিনাইদহে ভূমিকম্প অনুভূত
[ভালুকা ডট কম : ২৫ এপ্রিল]
শৈলকুপায় ভূমিকম্প অনুভূত
ঝিনাইদহের শৈলকুপায় সারা দেশে আজ দুপুর ১২.১৮ মিনিটে হঠাৎ ভূমিকম্প অনুভূত হয়। ভূ-কম্পনের সাথে সাথে কাঁপতে থাকে ঘরবাড়ি-গাছ-গাছালি প্রাণীকুল। পুকুরে পানি, খালের পানি  এক হাত উঁচু হয়ে তীরে আচড়ে পড়ে। মুহূর্তেই সর্বস্তরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সাথে সাথে অফিস আদালত, স্কুল-কলেজ, দোকানপাটের কর্মজীবী মানুষ ও বাড়ি ঘরের লোকজন রাস্তার নেমে আসে। খুব অল্প সময়ের জন্য অনুভূত হওয়া ভূমিকম্প বিভিন্ন এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আজকের এই ভূমিকম্পের কারনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে ফাটল দেখা দিয়েছে এবং শৈলকুপা পাইলট স্কুলের ভবনেও ফাটল দেখা দেয় ফলে ছাত্রদের ছুটি ঘোষনা করেন শিক্ষকরা । এছাড়া ভূমিকম্পে আতংক ছড়ালেও এখন পর্যন্ত শৈলকুপা এলাকায় বিশেষ কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। এই ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিলো নেপালের পোখারা। দুপুর ১১টা ৪৪ মিনিটে সেখানে অনুভূত ভূমিকম্পের মাত্রা ছিলো ৭.৭। একযোগে নেপাল-ভারত-বাংলাদেশে আঘাত হানে এ ভূমিকম্প।

সদরে ব্যাপক ভুমিকম্প অনুভূত
ঝিনাইদহে আজ দুপুর ১২.১৫ মিনিটে মৃদু ভূমিকম্প অনুভূত হয়। ঝিনাইদহের সদরে ভুমিকম্পের সময় হঠাৎ ঘর-বাড়ী কেঁপে উঠলে জণমনে আতংক দেখা দেয়। অনেকেই ভুমিকম্পের পর পরই পুকুর জলাশয়ের কিনারে উপচে পড়া পানির ঢেউ এর দৃশ্য দেখতে ভিড় জমায়। তবে জেলার বিভিন্ন উপজেলায় তাৎক্ষনিক খোজ নিয়ে জানা গেছে জেলার কোথাও কোন ক্ষয় ক্ষতির কোন সংবাদ পাওয়া যায়নি। এবিষয়ে ঝিনাইদহ জেলা প্রশাসক জানান, ঝিনাইদহ জেলায় রিকটালস্কেল না থকা কত মাত্রায় ভুমিকম্প অনুভূত হয়েছে তা বলা যাচ্ছে না।

কালীগঞ্জে ভূমিকম্পে ৪ ছাত্রী অজ্ঞান
ঝিনাইদহে ভূমিকম্প আতঙ্কে চার স্কুলছাত্রী জ্ঞান হারিয়ে ফেলে। তবে এতে জেলার কোথাও বড় ধরনের দুর্ঘটনার খবর পাওয়া যায়নি। শনিবার দুপুর ১২টা ১৭ মিনিটে শুরু হওয়া এ ভূমিকম্প ২ মিনিট স্থায়ী হয়। ভূমিকম্প চলাকালীন সময়ে মানুষ আতঙ্কিত হয়ে দিগবিগিদ ছোটাছুটি করে। বাড়ি ছেড়ে সবাই রাস্তায় নেমে আসে। শহরের অনেক টিউবওয়েল থেকে পানি উঠতে দেখা গেছে। এছাড়া ভূমিকম্প চলাকালীন সময়ে কালীগঞ্জ উপজেলার মোস্তবাপুর মাধ্যমিক বিদ্যালয়ের ৪ শিক্ষার্থী আতঙ্কে অজ্ঞান হয়ে যায়। এদের মধ্যে ২ জনকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে ঝিনাইদহের জেলা প্রশাসক মো. শফিকুল ইসলাম বলেন, ‘ভূমিকম্প হয়েছে তবে কোনো বড় ধরনের ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।’




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই