তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় দ্বিতীয় দিনে ভূ-কম্পন,আহত ২০শ্রমিক,মহা-সড়ক অবরোধ,পুলিশের লাঠি চার্জ

ভালুকায় দ্বিতীয় দিনে ভূ-কম্পন,আহত ২০শ্রমিক,মহা-সড়ক অবরোধ,পুলিশের লাঠি চার্জ
[ভালুকা ডট কম : ২৬ এপ্রিল]
রবিবার(২৬এপ্রিল) দুপুরে দ্বিতীয় দিনেও ভূকম্পন অনুভূত হলে ভালুকা উপজেলার জামিরদিয়া মাস্টারবাড়ি এলাকার ক্রাউন সুয়েটার ফ্যাক্টরীর ভবনটি কাঁপা শুরু করলে ও ভিতরে বিকট শব্দ শুনে শ্রমিকরা ভীত সন্ত্রস্ত হয়ে হুড়োহুড়ি করে নামতে গিয়ে ২০শ্রমিক আহত হয়।

মিলে ভিতরে শ্রমিক মারা গেছে এবং মিলটির দেয়াল ফেটে গেছে গুজবে শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহা-সড়ক অবরোধ করে রাখলে শ্রমিকদের উপর পুলিশ লাঠি চার্জ করলে এতে বেশ কয়েকজন শ্রমিক আহত হয়। এ সময় বিক্ষোব্ধ শ্রমিকরা মিলের গেইটে ও গাড়িতে ইট পাটকেল নিক্ষেপ করে ৪/৫গাড়ির ক্ষতি হয়। পরে কর্তৃপক্ষ ২দিনের জন্য মিল ছুটি দিয়ে দেয়।

প্রত্যক্ষদর্শীর জানায়, শনিবারের মতো রবিবার দুপুর ১টা১০মিনিটের  সময় ভূ-কম্পনে শুরু হলে জামিরদিয়া মাস্টারবাড়ি এলাকায় অবস্থিত ক্রাউন সুয়েটার কোম্পানির ৭তলা বিশিষ্ট ভবনটি নড়াচড়া শুরু করে। এ সময় ভবনটি ভেতরে বিকট শব্দ হলে শ্রমিকরা আতঙ্কিত হয়ে আত্নরক্ষার জন্য হুড়োহুড়ি করে নিচে নামতে গিয়ে জেসমিন(২১),সুরাইয়া(২৫), শিউলী(২৪),শাহজান আক্তার (২২)সহ প্রায় ২০শ্রমিক আহত হয়। এ ঘটনার পর বাইরে গুজব জড়িয়ে পড়ে মিলে ভিতরে কয়েক শ্রমিক মারা গেছে এবং মিলের ভবন ফেটে গেছে। এ ঘটনায় বিক্ষোব্ধ হয়ে শ্রমিকরা মিলের গেইট ও ভিতরে ইট পাটকেল নিক্ষেপ করে ঢাকা-ময়মনসিংহ মহা-সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে শ্রমিকদের উপর লাঠি চার্জ করলে এতে বেশ কয়েকজন শ্রমিক আহত হয়। পরে পরিস্থিতি স্বাভাবিক করার জন্য কর্তৃপক্ষ মিলটি ২দিনের ছুটি ঘোষণা করেন।

শ্রমিকদের অভিযোগ, শনিবারের ভুমিকম্পে মিলের দেয়াল ফেটে গেছে। মিল কর্তৃপক্ষ, সেটিকে পুরনো ফাটল বলে দাবি করে শ্রমিকদের কাজ করার জন্য নির্দেশ দেয়।

ভালুকা মডেল থানা অফিসার্স ইনচার্জ গোলাম সারোয়ার জানান,শ্রমিক মারা গেছে ও ফ্যাক্টরীর দেয়াল ভেঙ্গে গেছে এ গুজবে শ্রমিকরা এসব ঘটনা ঘটিয়েছে, এখন পরিবেশ শান্ত রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য মিল গেইটে পুলিশ পাহারা বসানো হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত মিলটিতে পুলিশ নিয়োজিত রয়েছে।

{সংবাদ-আসাদুজ্জামান সুমন, জহিরুল ইসলাম জুয়েল}



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই