তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মনপুরায় দুর্যোগের প্রস্তুতি বিষয়ক মহড়া ও গণ নাটক অনুষ্ঠিত

মনপুরায় দুর্যোগের প্রস্তুতি বিষয়ক মহড়া ও গণ নাটক অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ২৬ এপ্রিল]
“নিলে দুর্যোগের পূর্ব প্রস্তুতি রক্ষা পাবে মোর জীবন ও সম্পদ”। এই পতিপাদ্যকে সামনে রেখে ভোলার মনপুরায় অনুষ্ঠিত হয়েছে দুর্যোগের প্রস্তুতি বিষয়ক মহড়া ও গণ নাটক। ২৬ এপ্রিল রোববার বিকেল ৫ টায় মনপুরা মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে কারিতাসের মুক্তি প্রকল্পের সহযোগীতায়  মহড়া ও গণ নাটক অনুষ্ঠিত হয়।


মনপুরা ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন হাওলাদার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মিসেস শেলিনা আকতার চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিআরএস এর প্রোগ্রাম ম্যানেজার তারা ম্যাকাও, প্রোগ্রাম অফিসার আইরীন মুরমু। অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, মনপুরা প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেন, থানা অফিসার ইনচার্জ হানিফ সিকদার। অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, স্কুলের প্রধান শিক্ষক মিলন বাবু, সহকারি প্রধান শিক্ষক মোঃ হেলাল উদ্দিন, প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদক ও যুগান্তর প্রতিনিধি আবদুল্লাহ জুয়েল, সাবেক সাংগঠনিক সম্পাদক ও ভোরের ডাক প্রতিনিধি কবি সীমান্ত হেলাল, কারিতাসের মাঠ কর্মকর্তা আবদুর রব, আবদুল হক।

সরেজমিনে দেখা গেছে, মনপুরা মাধ্যমিক স্কুল মাঠে চেয়ারম্যান পরিবারের ঘর, মোড়ল পরিবারের ঘর, জেলে পরিবারের ঘর, কামার পরিবারের ঘর, বাউল পরিবারের ঘর, দোকান ঘর, স্কুল, মসজিদ, মন্দির, দোকান ঘর, পুকুর, সমন্বিত চাষ পদ্ধতি, মাটির কিল্লা, স্বাস্থ্যসম্মত পায়খানা, টিউবল প্রদর্শন করে দুর্যোগ প্রস্তুতি মহড়া অনুষ্টিত হয়। যেন মনপুরা মাধ্যমিক বিদ্যালয়ে নতুন এক মনপুরার গ্রামের রূপ ফুটে উঠেছে। পরে সন্ধ্যা ৭ টায় ‘ ময়নার মায়ের সংসার’ গণনাটক মঞ্চস্থ করা হয়।





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই