তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ শিক্ষকদের ৯০তম ব্যাচের প্রশিক্ষণ সম্পন্ন

‘স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়’ বিষয়ে কলেজ শিক্ষকদের বিশেষ প্রশিক্ষণ শীঘ্রই আয়োজন করা হবে-জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য
জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ শিক্ষকদের ৯০তম ব্যাচের প্রশিক্ষণ সম্পন্ন
[ভালুকা ডট কম : ২৯ এপ্রিল]
জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ শিক্ষকদের ৯০তম ব্যাচের প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্ন হয়েছে। বুধবার গাজীপুরের বোর্ডবাজারস্থিত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রশিক্ষণ কার্যক্রমের সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের মাঝে সনদ বিতরণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, আমাদের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনা, লক্ষ্য ও আদর্শই হচ্ছে সর্বক্ষেত্রে জাতির উন্নতি, অগ্রগতি ও সমৃদ্ধির একমাত্র সোপান। স্বাধীনতার আকাঙ্খা, স্বপ্ন ও দীর্ঘ সংগ্রামের ইতিহাস নতুন প্রজন্মের নিকট তুলে ধরার লক্ষ্যে ‘স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস’ শিরোনামে ১’শ নম্বরের একটি কোর্স স্নাতক ও স্নাতক (সম্মান) শিক্ষা কার্যক্রমের সকল শাখায় শিক্ষার্থীদের জন্য অবশ্য পাঠ্য করা হয়েছে। বিষয়ের গুরুত্ব বিবেচনায় রেখে শীঘ্রই ‘স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়’ বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় কলেজ শিক্ষকদের একটি বিশেষ প্রশিক্ষণ কার্যক্রমের আয়োজন করা হবে। সেই প্রশিক্ষণ কার্যক্রমে অংশগ্রহণ করার জন্য কলেজ শিক্ষকদের প্রতি তিনি আহ্বান জানান।

সমাপনী অনুষ্ঠানে স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, ট্রেজারার অধ্যাপক নোমান-উর রশীদ, কোর্স উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক আহমেদ কবির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের অধ্যাপক ড. মোবারক হোসেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আবদুর রশীদ বক্তব্য রাখেন। সভায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধানসহ প্রশিক্ষণার্থীগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রভাষক সাঈদা ফাতিমা।

উল্লেখ্য, বাংলা, গনিত এবং ইসলামিক স্টাডিজ বিষয়ে ৯২ জন কলেজ শিক্ষক চার সপ্তাহব্যাপী এ প্রশিক্ষণ কার্যক্রমে অংশগ্রহণ করেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) ফয়জুল করিম বুধবার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই