তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বদলগাছীতে কম্বাইন হার্ভেস্টার প্রদর্শন ও মাঠ দিবস-২০১৫ অনুষ্ঠিত

বদলগাছীতে কম্বাইন হার্ভেস্টার প্রদর্শন ও মাঠ দিবস-২০১৫ অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ২০ মে]
নওগাঁর বদলগাছী উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উদ্দ্যেগে মঙ্গলবার বদলগাছী উপজেলার বালুভরা ইউনিয়নের কোমারপুর গ্রামের একটি বোরো জমির ধান ক্ষেতে খামার যান্ত্রিকীকরণের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধি প্রকল্প (২য় পর্যায়) এর আওতায় কম্বাইন হার্ভেস্টার মেশিন দ্বারা কাটা ও মাড়াই প্রদশর্নীর মাধ্যমে মাঠ দিবস-২০১৫ পালিত হয়েছে।

কৃষি কর্মকর্তা মোছাঃ রাহেলা পারভিন এর সভাপতিত্বে কৃষকদের মাঝে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা হুসাইন শওকত। প্রধান অতিথি উপজেলার বালুভরা ইউনিয়নের কোমারপুর গ্রামের মৃত ভোলা মন্ডলের ছেলে মিনা মন্ডলের ৩ বিঘা বোরো জমির ধান খামার যান্ত্রিকীকরণের মাধ্যমে উক্ত ফসল উৎপাদন বৃদ্ধি প্রকল্প (২য় পর্যায়) এর আওতায় কম্বাইন হার্ভেস্টার মেশিন দ্বারা কাটা ও মাড়াই পরিদর্শন করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ আব্দুর রাজ্জাক, ময়েন উদ্দিন, এস.এম রশিদুল্লা প্রমূখ।

কৃষি কর্মকর্তা রাহেলা পারভীন কৃষকদের বলেন আগামীতে ফসল কাটা মাড়াইয়ের জন্য যান্ত্রিকীকরণ যন্ত্র ছাড়া আর কোন পথ নেই। আর এই যন্ত্র দিয়ে ধান কাটা মাড়াইয়ে কৃষকদের প্রতি বিঘা জমির ধান কটা মাড়াই করতে সময় লাগে মাত্র ৩০ মিনিট এতে  খরচ হয় মাত্র ৯শ টাকা এতে করে কৃষকদের খরচও হবে অনেককম। তিনি আরও বলেন আগামীতে এই যন্ত্রটি কৃষকদের ভুর্তকীর মাধ্যমে প্রদান করা হবে।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই