তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ১০ কোটি টাকা মূল্যের বনভূমি দখল করে সীমানা প্রাচীর নির্মাণ

ভালুকায় ১০ কোটি টাকা মূল্যের বনভূমি দখল করে সীমানা প্রাচীর নির্মাণ
[ভালুকা ডট কম : ২১ মে]
ভালুকায় এক প্রভাবশালী ১০ কোটি টাকা মূল্যের বনের জমি দখলে নিয়ে সীমানা প্রচীর নির্মাণ করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় বন আদালতে মামলা দায়ের করা হয়েছে।

বনবিভাগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার হবিরবাড়ী মৌজার ১৯ নম্বর দাগে মোট জমি রয়েছে ৫৩ একর ৬২ শতাংশ। যার পুরোটাই বনবিজ্ঞপ্তিত। সম্প্রতি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পশ্চিম পাশে এএসকে এ্যাগ্রো কমপ্লেক্স লিমিটেডের নামে স্থানীয় ভূমিদস্যূদের সহযোগীতায় প্রভাবশালী আশরাফুজ্জামান খান পুটন ১০ কোটি টাকা মল্যের বনবিজ্ঞপ্তিত ওই দাগের প্রায় সাড়ে তিন একর জমি দখলে নিয়ে সীমাণা প্রাচীর নির্মাণ করেছেন।

বনবিভাগের লোকজন সম্প্রতি লোক দেখানো সামান্য প্রাচীর ভেঙে দিলেও তা পূণরায় সংস্কারপূর্বক কন্সট্রাকশন কার্যক্রম অব্যাহত রাখে। তার পরও রহস্যজনক কারণে বনবিভাগ কর্তৃক উক্ত দখলকারীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করাছেন না। স্থানীয় লোকজন জানান, বনবিভাগের অসাধূ ব্যক্তিরা প্রথমে সামান্য প্রাচীর ভাঙলেও পরবর্তীতে তাদের সাথে যোগসাজশ করে পূণরায় ওই প্রভাবশালী ব্যক্তি দিনদুপুরে তা সংস্কার করছে।

এ ব্যাপারে অভিযুক্ত দখলকারীর ম্যানেজার সুলতান আহমেদ জানান, বনবিভাগের দায়েরকৃত মামলায় আমাদের পক্ষে রায় এসেছে। তাই আমরা নির্মাণ কাজ শুরু করছি।

হবিরবাড়ী রেঞ্জের বিট কর্মকর্তা ছাইদুর রহমান জানান, ১৯ দাগে মোট জমি রয়েছে ৫৩ একর ৬২ শতাংশ। যার পুরোটাই বনবিজ্ঞপ্তিত। উক্ত জমিটি আমার এই রেঞ্জে যোগদানের পূর্বে দখল হয়েছিল এবং দখলকারীর বিরুদ্ধে বর্তমানে আদালতে মামলা চলমান আছে।

ময়মনসিংহ জেলা বন সংরক্ষক গোবিন্দ চন্দ্র রায় জানান, ওই দাগে ভূমি জবর দখলের বিষয়ে হবিরবাড়ী রেঞ্জের রেঞ্জ কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দেয়া হয়েছে।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই