তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকা ছাত্রলীগ সভাপতি ও সম্পাদককের বিরুদ্ধে মামলা,নতুন কমিটির কর্যক্রম স্থগিত

ভালুকা ছাত্রলীগ সভাপতি ও সম্পাদককের বিরুদ্ধে মামলা,শুনানী না হওয়া পর্যন্ত কমিটির কর্যক্রম স্থগিত
[ভালুকা ডট কম : ২২ মে]
ভালুকা উপজেলা ছাত্রলীগের সদস্য ইফতেখার আহাম্মদ সুজনের দায়ের করা এক মামলায় ময়মনসিহের বিজ্ঞ ভালুকা সিনিয়র জজ আদালত থেকে বুধবার ২০মে সদ্য ঘোষিত ভালুকা উপজেলা শাখা ছাত্রলীগের সভাপতি মনিরুজ্জামান মামুন ও সাধারণ সম্পাদক শাহরিয়ার হক সজীব এবং জেলা ছাত্রলীগ সভাপতি জসীম উদ্দিন ও সাধরণ সম্পদক রাকিবুল ইসলাম রাকিবকে কারণ দর্শনোর নোটিশ দেওয়া হয়েছে। নোটিশ প্রাপ্তির সাত দিনের মধ্যে তাদেরকে জবাব দেওয়া জন্য বলা হয়েছে। আদালত মামলার শুনানী না হওয়া পর্যন্ত কমিটির কার্যক্রম স্থগিত করেছে।

জানা যায়, জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বেআইনীভাবে মনিরুজ্জামান মামুন ও শাহরিয়ার হক সজীবকে ছাত্রলীগ ভালুকা উপজেলা শাখা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনীত করে সংগঠনের নিয়ম পরিপন্থী উপায়ে তাদেরকে অনুমোদন দেন। ফলে, কমিটি বাতিল দাবি করে  ইফতেখার আহাম্মদ সুজন ওই মামলটি দায়ের করেন।

মামলার শুনানি না হওয়ার পর্যন্ত মনিরুজ্জামান মামুন ও শাহরিয়ার হক সজীবকে বাংলাদেশ ছাত্রলীগ ভালুকা শাখার কোন প্যাড ব্যবহার করে দাপ্তরিক বা অন্য কোন ধরনের কার্যক্রম না করতে এবং  এ সময়ের মাঝে বাদীর পক্ষে ও ওই কমিটির বিরুদ্ধে এক অস্থায়ী নিষেধজ্ঞার আদেশ এবং মামলার শুনানী না হওয়া পর্যন্ত আদালত অন্তঃবর্তী কালীন নিষেধাজ্ঞার আদেশ দেন।

মামলার আরজিতে উল্লেখ করা হয়েছে, জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বেআইনিভাবে মনিরুজ্জামান মামুন ও শাহরিয়ার হক সজীবকে উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনীত করেছেন। বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্রে  ৫(ক)নং ধারায় অনুর্ধ ২৭বছর বয়স নির্ধারন করা হয়েছে। বর্তমান ভোটার তালিকা অনুযায়ী মনিরুজ্জামান মামুনের বয়স ৩২বছর ১০মাসের উর্ধ্বে। সংগঠন পরিপন্থী উপায়ে এ কমিটি অনুমোদন দিয়েছেন। জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের এ কার্যক্রম বেআইনি, অকার্যকর ও বাতিলযোগ্য।  

মামলার বাদী ইফতেখার আহাম্মদ সুজন বলেন, খোকন হোসেন ঢালী ও মাহামুদুল হাসান পাঠান সাতিলের নেতৃত্বাধীন কমিটির মেয়াদ এক বছর পূর্ণ হওয়ার আগে তা বাতিল করা হয়েছে। কী কারণে তাদের কমিটি বিলুপ্ত করা হয়েছে তাও জেলা সভাপতি ও সম্পাদক অবগত করেনি। তাঁদের আত্মপক্ষ সমর্থনের সুযোগও দেওয়া হয়নি। এটা সম্পূর্ণ বেআইনি। ছাত্রলীগের গঠনতন্ত্র মতে, সদ্য ঘোষিত কমিটি অগঠনতান্ত্রিক। এ কারণে ওই কমিটি বাতিলের দাবিতে আদালতে মামলা করেছি।  

নোটিশ প্রাপ্তির কথা স্বীকার করে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার হক সজীব বলেন, 'আইনজীবীর সঙ্গে কথা বলে আদালতের নিয়ম অনুসারে নির্ধারিত সময়ের মধ্যে নোটিশের জবাব দেব।'



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই