তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শীঘ্রই দেশের ৭০টি কলেজকে র‌্যাংকিং এর আওতায় আনা হবে

জাতীয় বিশ্ববিদ্যালয়
শীঘ্রই দেশের ৭০টি কলেজকে র‌্যাংকিং এর আওতায় আনা হবে
[ভালুকা ডট কম : ২৯ জুন]
জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেছেন, শুধু রেজাল্টের ভিত্তিতে নয়, কলেজের র‌্যাংকিং হবে শিক্ষার সার্বিক পরিবেশের ভিত্তিতে। শীঘ্রই দেশের ৭০টি কলেজকে র‌্যাংকিং এর আওতায় আনা হবে।

২০১৬ সালে আমরা প্রথম বারের মত প্রায় দেড় কোটির অধিক শিক্ষার্থীদের নিয়ে একসঙ্গে ৬৪ জেলায় সমাবর্তন অনুষ্ঠান করার সিদ্ধান্ত নিয়েছি। এছাড়াও কলেজ শিক্ষকদের ট্রেনিং শেষে এক সপ্তাহের জন্য একটি রিফ্রেশার কোর্সের ব্যবস্থা রাখা হবে। তিনি সোমবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সম্মেলন কক্ষে কলেজ শিক্ষকদের ৯২তম ব্যাচের প্রশিক্ষণ কার্যক্রমের সমাপনী অনুষ্ঠানে সনদ বিতরণকালে প্রধান অতিথির ভাষণে একথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক নোমান-উর রশীদ বক্তব্য রাখেন। ¯œাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র এর ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় কোর্স উপদেষ্টা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রফেসর ড. তাইবুল হাসান খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. শফিক উজ জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক এ. এইচ. বি সুশান বক্তব্য রাখেন।

বিশেষ অতিথির ভাষণে ট্রেজারার অধ্যাপক মোঃ নোমান উর রশীদ বলেন, “প্রশিক্ষণের বড় দিক হলো অংশিদারিত্ব। পারস্পারিক আদান-প্রদানের মাধ্যমে একটি সৃজনশীল বোধের মধ্য দিয়ে জ্ঞান ও শক্তির স্ফুরন ঘটে।”

অনুষ্ঠাণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধানসহ প্রশিক্ষণার্থীগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রভাষক সাইদা ফাতিমা।

উল্লেখ্য, ইতিহাস, অর্থনীতি এবং রসায়ন বিষয়ে ৮৬ জন কলেজ শিক্ষক চার সপ্তাহ ধরে এ প্রশিক্ষণ কার্যক্রমে অংশগ্রহণ করেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ ফয়জুল করিম সোমবার সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানিয়েছেন।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই