তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ছাত্র আন্দোলন ঠেকাতে ফেসবুক,গুগল বন্ধের পরামর্শ পরিকল্পনামন্ত্রীর

ছাত্র আন্দোলন ঠেকাতে ফেসবুক,গুগল বন্ধের পরামর্শ পরিকল্পনামন্ত্রীর
[ভালুকা ডট কম : ০২ জুলাই]
শিক্ষার্থী অসন্তোষ এবং বিভিন্ন সময় তাদের আন্দোলন প্রসঙ্গে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা ইসলাম এবং রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ কে এম নূর উন নবীর মন্তব্যের প্রেক্ষিতে ফেসবুক,গুগল ইত্যাদি সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধের পরামর্শ দিলেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বৃহস্পতিবার রাজধানীর শেরে বাংলা নগরের জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনা (২০১৬-২০) দলিলের খাতভিত্তিক আলোচনা সভায় উপস্থিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. ফারজানা আলম বলেন, কিছু হলেই শিক্ষার্থীরা আন্দোলন করে। কথায় কথায় তারা বিশ্ববিদ্যালয়ের গেটে তালা লাগিয়ে দেয়। বিশ্ববিদ্যালয়ের একটা গাছ কাটলেও তারা আন্দোলন করে। পুকুর লিজ দিতে গেলে তারা বলে অতিথি পাখি আসবে না।তাকে সমর্থন করে বেগম রোকেয়া রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি বলেন, আমরাও অনেক সমস্যায় জর্জরিত। কারণে অকারণে ছেলেরা আমাদের কার্যালয়ে, অফিসে তালা লাগিয়ে দেয়।

তাদের এই বক্তব্যের প্রেক্ষিতে সভাপতির ভাষনে পরিকল্পনা মন্ত্রী ফেসুবক, গুগল সহ সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ করে দেয়ার পরামর্শ দিয়ে বলেন, এগুলোই সমস্যার মূল কারণ। এগুলো বন্ধ করলেই সমস্যার সমাধান হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন,শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রাথমিক  ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ফরাসউদ্দিন আহমেদ,প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম সহ সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তারা।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই