তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বেনাপোল পৌরসভার ৬৫ কোটি টাকার বাজেট ঘোষনা

বেনাপোল পৌরসভার ৬৫ কোটি টাকার বাজেট ঘোষনা
[ভালুকা ডট কম : ০৫ জুলাই]
দেশের সর্ববৃহৎ স্থল বন্দর বেনাপোল পৌরসভা ২০১৫-১৬ অর্থ বছরে ৬৫ কোটি টাকার বাজেট ঘোষনা করেছে। রোববার বিকেলে বেনাপোল পৌর সভার অডিটরিয়ামে বাজেট ঘোষনা করেন পৌর সভার মেয়র আশরাফুল আলম লিটন।

আন্তর্জাতিক চেকপোস্ট ও বন্দর এলাকা হিসেবে পৌরসভা উন্নয়নে সবাইকে এক সাথে কাজ করার আহবান জানান মেয়র। পৌর সভার জন্য আগামী ৩০ বছরের মাস্টার প্ল্যান তৈরী করা হযেছে। মাস্টার প্লান বাস্তবায়িত হলে আগামীতে বেনাপোল হবে একটি সুন্দর ও মনোরম শহর।

২০১৫-২০১৬ অর্থ বছরের বাজেট ঘোষনা অনুষ্টানে সভাপতিত্ব করেন বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন। পৌর বাজেটের ওপর বক্তব্য রাখেন, বেনাপোল প্রেসক্লাবের সভাপতি মহাসিন মিলন, মাস্টার শহীদুল্লাহ, মাস্টার আহসান উল্লাহ, ব্যবসায়ী গোলাম মোস্তফা ও নাসিমুল গনি বল্টু প্রমুখ।

২০১৫-১৬ অর্থ বছরে মোট আয় ৪ কোটি ৭৬  লাখ টাকা, মোট ব্যায় ৪ কোটি ৯৩ লাখ টাকা। এর মধ্যে সরকারী অনুদান ধরা হয়েছে ৫৮ কোটি ৯৪ লাখ টাকা। মোট উন্নয়ন ব্যায় ধরা হযেছে ৫৯ কোটি ২৪ লাখ টাকা।

ইউজিপ-২এর আওতাভুক্ত ৪২টি পৌরসভার মধ্যে শুধুমাত্র বেনাপোল পৌরসভা ইউজিপ-৩ প্রকল্পে অন্তর্ভূক্ত হয়েছে। এছাড়া স্থানীয় সরকার পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণায়ের অধীন বেনাপোল পৌরসভার বাস ও ট্রাক টার্মিনাল, পার্ক নির্মাণের জন্য ২২ কোটি টাকার একটি বিশেষ প্রকল্প অনুমোদন করা হয়েছে। বিএমডিএফ প্রকল্পের আওতায় পৌরসভার পূর্ব প্রবেশদ্বারে একটি দৃস্টি নন্দন গেট, টোলপাজা এবং টোল পাজা সংলগ্ন সড়ক প্রশস্থকরণ, প্রদর্শনী হল, গেস্ট হাউজ, বসার স্থান, নর্মাণ করা হবে।  বাজেট শেষে পৌর সভায় এক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই