তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাজাপুরের মোল্লারহাট-শুক্তাগড়-বলারজোর সড়কের বেহাল দশা

রাজাপুরের মোল্লারহাট-শুক্তাগড়-বলারজোর সড়কের বেহাল দশা
[ভালুকা ডট কম : ০৬ জুলাই]
রাজাপুরে সাম্প্রতিক সময়ের টানা বর্ষণে গ্রামীণ সড়ক ভেঙ্গে লন্ডভন্ড হয়ে গেছে। গ্রামীণ যোগাযোগ ব্যবস্থার একমাত্র অবলম্বন এসব উপসড়কগুলো ভেঙ্গে যাওয়ার কারণে এলাকার সাধারণ মানুষকে পোহাতে হচ্ছে অসহনীয় দুর্ভোগ। পাশাপাশি স্ব স্ব এলাকায় উৎপাদিত কৃষি পণ্য সামগ্রী বাজারজাত করতে না পারায় বৃহত্তর গ্রামীণ জনগোষ্ঠীকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হতে হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, গত কয়েক দিন আগে লাগাতার ভারী বর্ষণের পানির স্রোতে রাজাপুর উপজেলার ২নং শুক্তাগড় ইউনিয়নের ৮নং শুক্তাগর গ্রামের অধিকাংশ আঞ্চলিক সড়ক ও উপসড়ক  ভেঙ্গে লন্ডভন্ড হয়ে গেছে। বিশেষ করে মোল্লারহাট –বলারজোর সড়কের প্রায় ৪ কিলোমিটার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন সহ একটি কালভার্ট সংলগ্ন সুইজগেটের পার্শ্ব রাস্তা ভেঙ্গে যাওয়ার কারণে ওইসব এলাকার প্রায় ৫ হাজারেরও অধিক নৃতাত্ত্বিক জনগোষ্ঠীকে অসহনীয় দূর্ভোগ পোহাতে হচ্ছে। এ অঞ্চলের বেশীরভাগই দিনমজুর,রিক্সা চালক,অটো চালক  ও নসিমন চালক, রাস্তাটির বেহাল দশার কারনে গাড়ীতো দুরের কথা এখন মানুষ চলাই অস্বাভাবিক হয়ে পরেছে ।তাছাড়া অত্র উপজেলার আদিকাল থেকে শুক্তাগড় ইউনিয়নের বিখ্যাত হাট বাজার হল বলারজোর হাট, হাটটি সপ্তাহে একদিন মঙ্গলবার সকাল সন্ধ্যা বসে, এ রাস্তা দিয়েই হাটের দিন চলাচল করতে হয় দূর দুরন্ত থেকে আসা বহু ব্যবসায়ী ও লোকজনদের । (৪)চার কিলোমিটার রাস্তার মধ্যে চার শতের ও বেশী গর্ত হয়ে আছে এবং খাল সংলগ্ন রাস্তা থাকায় খালে ভেঙ্গে যায় ।

স্থানীয় ইউ পি সদস্য নুরে আলম মল্লিক জানান, সড়ক পথ ঠিক থাকলে এলাকার দরিদ্র লোকদের নসিমন ও অটোরিক্সা ও হালকা যানবহন চলাচল করে জীবিকা নির্বাহ করতে পারতো ।  কিন্তু দীর্ঘ ৫ পাঁচ বছর যাবত শুনতে পাই এ বছর রাস্তার টেন্ডার হয়েছে এরকম রাখাল ছেলের গল্পের মতো দিনের পর দিন শেষ হয়ে পাঁচ সাতটি বছর অতিবাহিত হল কিন্তু হয়নি মেরামত অদ্য আজ পর্যন্ত এই রাস্তাটি । শুক্তাগর গ্রামবাসী যেন কোন এক অভিশাপ্ত প্রতিহিংসায় উন্নয়নের পথ হতে শিকার হয়ে অবনতির পথেই রয়েছে । এ বছরসম্প্রতি ভারী বর্ষণে ৪ কিলোমিটার এলাকার বিভিন্ন অংশে ভেঙ্গে যাওয়ার কারণে পায়ে হেঁটেও যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। যে কারণে এখানকার জনপদে বসবাসরত  জনগোষ্ঠী নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।

স্থানীয় ইউ,পি, চেয়ারম্যান আবুল কালাম আজাদ এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সড়কটি যত দ্রুত সম্ভব মেরামত করার জন্য এলজিইডির দপ্তরে অবগত করার পর অত্র অফিস থেকে ইঞ্জিনিয়ার এসে দু দুবার রাস্তা মেপে যায় এবং আমাদের আশ্বাস দেন ইনশাআল্লাহ্ এ বছর মেরামত হবে । কিন্তু আজ ও পেলাম না রাস্তাটির মেরামত কার্যক্রম । তিনি আরো বলেন এ রাস্তাটি আমাদের ইউনিয়ন পরিষদের মেরামতের আওতাবিহীন । এটি একমাত্র এলজিইডি মেরামত করতে পারবে ।

গ্রামবাসীর দ্বাবী গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার ও এলজিইডি দপ্তরের উর্দতন কর্মকর্তা ও স্থানীয় সংসদ সদস্যর প্রতি আকুল আবেদন রাস্তাটি অতিশিগ্রহি মেরামত করে মোল্লারহাট-শুক্তাগর-বলারজোর হাটের রাস্তাটি মেরামত করে গাড়ী চলাচলের ব্যবস্থা করার ।

বার্তা প্রেরকঃ
মিজানুর রহমান পনা
রাজাপুর,ঝালকাঠি



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই