তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

এবার ঈদে মহাড়ক জনদূর্ভোগ মুক্ত হবে -সেতু মন্ত্রী

এবার ঈদে মহাড়ক জনদূর্ভোগ মুক্ত হবে -সেতু মন্ত্রী
[ভালুকা ডট কম : ০৭ জুলাই]
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবার ঈদে মহাসড়ক জনদূর্ভোগ মুক্ত হবে। রাস্তার জন্য যদি কোথাও জনদূর্ভোগ হয় তবে সেখানকার ইঞ্জিনিয়ার সাব ও কন্ট্রাক্টর সাব যে-ই দায়ী হউন না কেন, তাদের কপালে দূর্ভোগ হবে।

তিনি বলেন, আগামী সেপ্টেম্বরে গাজীপুরের জয়দেবপুর ও টাঙ্গাইলের এলেঙ্গার চার লেন উন্নীতকরন প্রকল্পের কাজ শুরু করা হবে। ইতোমধ্যে এ প্রকল্পের টেন্ডার নিস্পত্তি প্রত্রিয়া শেষ হয়েছে ও কার্যাদেশ দেয়া হয়েছে। তিনি বলেন, অতীতের যে কোন সময়ের চেয়ে এবার রাস্তার অবস্থা ভাল। সারা বছরই রাস্তা মেরামতের কাজ করতে হবে। বছরের ৯মাস নাকে তেল দিয়ে ঘুমাব আর তিন মাস আমরা সচেতন হবো, এটা হয় না।

মঙ্গলবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রি-মোড় এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শনে এসে সেতু মন্ত্রী ওইসব কথা বলেন। এসময় বিশিষ্ট কলামিষ্ট অধ্যাপক সৈয়দ আবুল মকসুদ, সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আফতাব উদ্দিন খান, ঢাকা সওজের নির্বাহী প্রকৌশলী মো. আতাউর রহমান, গাজীপুর সওজের নির্বাহী প্রকৌশলী সবুজ উদ্দিন খানসহ সড়ক ও জনপথের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, ল্যান্ড রিকুইজিশন, রাস্তার পাশে বসতবাড়ি, মসজিদ-মাদ্রাসাসহ বিভিন্ন স্থাপনা থাকায়  নবীনগর-বাইপাইল-উত্তরার গুরুত্বপূর্ণ সড়কটি চারলেনে প্রশস্তকরন সম্ভব হচ্ছে না। তাই ওই পথের ২২কিলোমিটার এলাকায় এলিভেটেডে এক্সপ্রেস ওয়ে নির্মান করা হবে। এজন্য আমরা বিদেশি ফান্ডের নিশ্চয়তা পেয়েছি। ইতোমধ্যে ওই পথের ডিটেইল প্ল্যানিং, সয়েল টেস্টসহ বিভিন্ন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এটি হবে দেশের তৃতীয় এলিভেটেড এক্সপ্রেস  ওয়ে।

ময়মনসিংহ মহাসড়ক চার লেনের উন্নীত করণের পর কবে তা উদ্বোধন হবে জানতে চাইলে মন্ত্রী সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী ব্যস্ত থাকায় আগামী সাত দিনের মধ্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুর ফোর লেন, আড়াই হাজার ফুট উপরের থানছি রাস্তা যেটি আলীকদম হয়ে কক্সবাজার চলে গেছে এবং বিরুলিয়া সেতুটি উদ্বোধন করবেন। আর আগামী মাস দুয়েক পর  ময়মনসিংহ মহাসড়কে ফোরলেনের উদ্বোধন করা হবে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই