তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় পৃথক ঘটনায় নিহত ৬ আহত ৫

নওগাঁয় পৃথক ঘটনায় নিহত ৬ আহত ৫
[ভালুকা ডট কম : ০৭ জুলাই]
নওগাঁয় পৃথক ঘটনায় ৬জন নিহত এবং আহত হয়েছে ৫জন । নওগাঁ সদর উপজেলার শিকারপুর ইউনিয়নের গোয়ালী মধ্যপাড়া গ্রামে নবনির্মিত সেফটি ট্যাংকে নেমে বিষাক্ত গ্যাসে ৪ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। সংবাদ পেয়ে জেলা পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। বেলা সাড়ে ১১ টার দিকে সেফটি ট্যাংকি দেখতে এসে বিষাক্ত গ্যাসে সিরাজুল ইসলাম নামে এক কৃষক অসুস্থ্য হলে দ্রুত উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে বলে জানা গেছে। নিহতরা হলেন গোয়ালী মধ্যপাড়া গ্রামের গৃহকর্তা তায়েজ উদ্দিনের ছেলে ইমতিয়াজ আলম (২২), প্রতিবেশী রাজমিস্ত্রী জাম্মদ আলীর ছেলে রতন ইসলাম (৩০), একই গ্রামের গনিজ উদ্দীনের ছেলে বাবু রহমান (২৮) ও লবীর উদ্দীনের ছেলে দিলবর রহমান (৪৫)।

গ্রামবাসীরা জানায়, সকালে তয়েজ উদ্দিনের বাড়িতে নবনির্মিত সেফটি ট্যাংকি ১৪/১৫ দিন আগে নির্মাণ করা হয়। নির্মাণেরপর সকালে সাটারিং-এর কাঠ ও বাঁশ খুলতে মই দিয়ে প্রথমে রাজমিস্ত্রী রতন ইসলাম সেফটি ট্যাংকি ভেতরে যান। বেশ কিছুক্ষণ তার কোন সাড়া না পেয়ে তায়েজ উদ্দিনের ছেলে ইমতিয়াজ আলমও ভেতরে যান। রতন ইসলাম ও ইমতিয়াজ আলমের কোন সাড়া শব্দ না পেয়ে প্রতিবেশী বাবু ও দিলবর সেফটি ট্যাংকের ভেতরে নামলে সকলেই বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে অজ্ঞান হয়ে পড়ে। এ ঘটনা জানতে পেরে প্রতিবেশীরা সেফটি ট্যাংকের ছাদ ভেঙ্গে তাদের সকলকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে নেয়ার পথেই ওই ৪ জন মারা যায়। ঘটনার পর নওগাঁ সদর সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার কানাই লাল সরকার ঘটনা স্থল পরিদর্শণ করেন। এ সময় ঘটনাস্থল ঘিরে রাখার নির্দেশ দিয়েছেন। যাতে আর কোন দুর্ঘটনা না ঘটে। নওগাঁ সদর থানার ওসি জাকিরুল ইসলাম জানান, মর্মান্তিক এ ঘটনার পর লাশগুলো উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

অপরদিকে, নওগাঁর ধামইরহাটে ট্রাক খাদে পড়ে সাইফুল ইসলাম (৩৪) নামে এক শ্রমিক নিহত হয়েছে। এ ঘটনায় আরো চারজন আহত হয়েছে। নিহত সাইফুল ইসলাম রাজশাহী জেলার মতিহার উপজেলার নওদাপাড়া গ্রামের হেলাল হোসেনের ছেলে। ধামইরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মির্জা আব্দুস ছালাম জানান, সোমবার রাত সাড়ে ১০টার দিকে রাজশাহী থেকে ছেড়ে আসা বরেন্দ্র ডিপটিউবওয়েলের কাজ করার কিছু শ্রমিক দিনাজপুরের উদ্দেশ্যে রওয়ানা করে। পথিমধ্যে নওগাঁর ধামইরহাট উপজেলার জাহানপুর ইউনিয়নের চামনা পাড়ার নিকট বিপরীতগামী একটি ট্রাককে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রন হারিয়ে ট্রাকটি খাদে পড়ে গেলে একজন নিহত ও চারজন আহত হয়। নিয়ামতপুর উপজেলায় গলায় ওড়না পেচিয়ে শারমিন আকতার (১৯) নামে এক কলেজ ছাত্রী আত্মহত্যা করেছে।

মঙ্গলবার ভোর ৫টার দিকে নিজ ঘরে তীরের সাথে ওড়না পেচিয়ে আত্মহত্যা করে। শারমিন আকতার উপজেলার ভাবিচা ইউনিয়নের রাওতাড়া (গাবতলী) গ্রামের আলহাজ্ব শামসুদ্দিনের মেয়ে এবং নিয়ামতপুর ডিগ্রী কলেজের ১ম বর্ষের ছাত্রী। পারিবারিক সূত্রে জানা যায়, মঙ্গলবার ভোরে সেহরী খাওয়ার জন্য শারমিনকে ডাকলে সে অসুস্থ বলে সেহরী খাবে না বলে জানা। সবাই সেহরী খেয়ে ঘুমিয়ে পড়লে নিজ ঘরে তীরের সাথে ওড়না পেচিয়ে আত্মহত্যা করে শারমিন। সকালে ঘুম থেকে না উঠলে বাড়ীর সদস্যরা অনেক ডাকাডাকির পরে না উঠলে  দরজা ভেংগে দেখে শারমিন তীরের সাথে ওড়না পেচিয়ে ঝুলে আছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই