তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বদলগাছি উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

বদলগাছি উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন
[ভালুকা ডট কম : ৩১ জুলাই]
নওগাঁর বদলগাছি উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ এলজিএসপি এবং হাটবাজার থেকে প্রাপ্ত অর্থ দিয়ে গৃহিত কোন প্রকল্পে কাজ করা হয় নি। এ ব্যপারে তদন্ত করতে গিয়ে উপজেলা চেয়ারম্যান মোস্তফা অলি আহমেদ রুমি চৌধুরী ইউপি চেয়ারম্যানদের রোষানলে পতিত হয়েছেন। এ জের ধরে উক্ত ইউপি চেয়ারম্যানবৃন্দ একযোগে তাঁর বিরুদ্ধে বিভিন্ন কুৎসা রটনা করছেন বলে তিনি অভিযোগ করেছেন।

উপজেলা চেয়ারম্যান মোস্তফা অলি আহম্দে রুমি চৌধুরী শুক্রবার সকালে নওগাঁ জেলা প্রেসক্লাবে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এই অভিযোগ করেছেন। তিনি ওই সংবাদ সম্মেলনে উল্লেখ করেছেন এলজিএসপি ও হাটবাজার থেকে প্রাপ্ত অর্থে উপজেলার বালুভরা ইউনিয়নে ১০টি প্রকল্প হাতে নেয়া হয়।  গত ২৬ জুলাই সেগুলো পরিদর্শনে গিয়ে দেখতে পান গৃহিত ১০টি প্রকল্পের কোন কাজ করা হয় নি। একইভাবে ২৮ জুলাই উপজেলার বিলাশবাড়ি ইউনিয়নে পরিদর্শনে গিয়ে দেখতে পান ওই ইউনিয়নে অনুরুপ ১৫টি প্রকল্পের মধ্যে মাত্র ৪টি প্রকল্পের কাজ সম্পন্ন করা হয়েছে। অবশিষ্ট ১১টি প্রকল্পের কোন কাজ করা হয় নি। এসব ইউনিয়নের সংশ্লিষ্ট প্রকল্পসমূহ পরিদর্শনের সময় বদলগাছি উপজেলা নির্বাহী অফিসার মোঃ হুসাইন শওকত এবং উপজেলা প্রকৌশলী মোহাম্দ মনিরুজ্জামান তাঁর সাথে ছিলেন।

উপজেলা চেয়ারম্যান আরও অভিযোগ করেছেন উপজেলার এডিপি’র ২৪ লক্ষ টাকা বিভিন্ন দ্রব্যাদি ক্রয় করে উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মধ্যে বন্টন করা হয়েছে। তাঁরা সেসব দ্রব্যাদি স্বাক্ষর মুলে গ্রহন করার পরও উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে ওই টাকা আত্মসাতের অভিযোগ আনয়ন করা হয়েছে। এক্ষেত্রে তিনি উল্লেখ করেছেন ১০ জুন’১৫ তারিখের সমন্বয় সভায় গৃহিত সিদ্ধান্ত অনুযায়ী পিপিআর-২০০৮ অনুযায়ী ঠিকাদারের মাধ্যমে এইসব প্রকল্প বাস্তবায়ন করে সংশ্লিষ্ট ঠিকাদারের অনুকুলে চেকের মাধ্যমে বিল পরিশোধ করা হয়েছে।

তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেছেন চেয়ারম্যানরা গৃহিত প্রকল্পসমূহের কাজ না করে সমুদয় টাকা আত্মসাতের ক্ষেত্রে অনতরায় হওয়ার ফলে নিজেদের ব্যর্থতার দায়ভার উপজেলা চেয়ারম্যানের উপর চাপাতে মিথ্যা তথ্য সরবরাহ করে সংবাদপত্রে অসত্য সংবাদ পরিবেশন করা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন। সংব্দা সম্মেলনে তিনি ঐ মিথ্য সংবাদের তীব প্রতিবাদও জানিয়েছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই