তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কিশোরগঞ্জে জাতীয় পতাকা টানানোর অবহেলায় সচেতন মহলে সমালোচনা

কিশোরগঞ্জে জাতীয় পতাকা টানানোর অবহেলায় সচেতন মহলে সমালোচনা
[ভালুকা ডট কম : ৩১ জুলাই]
কিশোরগঞ্জের সরকারি অফিসগুলোতে জাতীয় পতাকা টানানোর স্থান থাকলেও পতাকা টানাতে অনীহা প্রকাশই নয়, বাস্তবেও দেখা যায় তার চিত্র। গত এক বছর ধরে ঐ সব অফিসে জাতীয় দিবসেও পতাকা টানানো হয় কিনা তা সন্দেহ প্রকাশ করেছে ঐ সব কার্যালয়ের কর্মরত কর্মচারীরা। বুধবার কিশোরগঞ্জের বিভিন্ন সরকারি অফিস ঘুরে দেখা যায় তারই বাস্তব চিত্র।

কিশোরগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ, ইনকাম ট্রেক্স অফিস, হর্টিকালচার, গণপূর্ত,জনস্বাস্থ্য, কিশোরগঞ্জ পুরাতন কোর্ট ভবনের তথ্য অফিস, ট্রাফিক নিয়ন্ত্রণ অফিস, মহিলা বিষয়ক কার্যালয়, শিশু একাডেমী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর,জেলা প্রাথমিক শিক্ষা অফিস, মাদক নিয়ন্ত্রন অধিদপ্তর, জেলা সার্ভার স্টেশান, জেলা মহিলা সংস্থা, কিশোরগঞ্জ প্রধান ডাকঘর, জেলা রেজিষ্ট্রি অফিস, সদর উপজেলা ভূমি অফিস, দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশন, ইসলামিক ফাউন্ডেশন, জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়, জেলা সমাজসেবা কার্যালয়,এলজিইডি অফিস, সিভিল সার্জন অফিসে দীর্ঘদিন যাবৎ জাতীয় পতাকা না টানানোর কারণে সাধারণ মানুষ থেকে কিশোরগঞ্জের সচেতন মহলে এ নিয়ে তীব্র সমালোচনার ঝড় উঠেছে।

বর্তমান ক্ষমতাশীল দলের শীর্ষস্থানীয় জেলা নেতৃবৃন্দ বারবার জেলা প্রশাসকের কাছে এ নিয়ে মৌখিক অভিযোগ দিয়েও কোন ফল হয়নি বলে জানিয়েছে নির্ভরশীল কয়েকটি সূত্র। তাছাড়া সচেতন মহলের দাবী তারা এই দেশে বাস করে সরকারের চাকুরী সরকারী আইন লংঘন করে তারা জনগণকে কি বুঝাতে চেয়েছে তা নিয়ে প্রশ্ন উঠেছে জনসমক্ষে। বিষয়টি নিয়ে জানতে কিশোরগঞ্জ জেলা খাদ্য নিয়ন্ত্রক তপন কুমার দাসকে না পেলেও তার অফিসের পতাকা টানানোর স্থানটি ভাঙ্গা পাওয়া যায়।

এ বিষয়ে জানতে চাইলে অফিস প্রধান শাহ আলম মোল্লা বলেন, পতাকা টানানোর পুলিশ সুপার ও জেলা প্রশাসকের কাজ আমাদের না।কিশোরগঞ্জ সদর ভূমি অফিসের কার্যালয়ে গিয়ে দেখা যায় পতাকার টানানোর স্থানটিও তারা আজও পর্যন্ত করেনি। ঐ মুহূর্তে ছবি তুলতে গেলে অফিসের পিয়ন সুলতান মিয়া সাংবাদিকদের বাধা দিয়ে বলেন এখানে ছবি তুলতে হলে জেলা প্রশাসকের অনুমতি নিয়ে আসেন। বাকবিতণ্ডার এক পর্যায়ে তিনি সহকারী কমিশনার (ভূমি) কে মোবাইলে সাংবাদিকদের ছবি তোলার বিষয়টি অবহিত করেন এবং ঐ সময়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, আমি এখন জেলা প্রশাসকের কার্যালয়ে। আমার অফিস আপনাদেরই অফিস তাই ভালো-মন্দের দিকটা একটু চিন্তা করবেন। পতাকা না টানানোর বিষয়টি জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান এবং সাক্ষাতে বিস্তারিত কথা বলবেন।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই