তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে নম্বর বিহীন মটরসাইকেল চালকদের বিরুদ্ধে সাঁড়াশি আভিযান

রাণীনগরে নম্বর বিহীন মটরসাইকেল চালকদের বিরুদ্ধে সাঁড়াশি আভিযান,প্রেস শব্দকে ব্যবহার করছে কতিপয় হলুদ সাংবাদিকরা
[ভালুকা ডট কম : ০১ আগস্ট]
নওগাঁর রাণীনগর থানা পুলিশ রেজিষ্ট্রেশন ও ড্রাইভিং লাইন্সেস বিহীন মটরসাইকেল চালক ও মালিকদের বিরুদ্ধে সাঁড়াশি আভিযান শুরু করেছে।

গত জুলাই মাসে কাগজপত্র বিহীন মটর সাইকেল চালক ও মালিকদের বিরুদ্ধে রাণীনগর থানায় ১শ’ ১৬ টি মামলা দায়ের করা হয়েছে। অভিযান অব্যাহত থাকায় প্রতিদিন মটর সাইকেল আটকের পরিমান বৃদ্ধি পাওয়ায় থানা ক্যাম্পাসে পর্যাপ্ত খোলা জায়গা না থাকায় গাড়ি গুলো রাখতে থানা কর্তৃপক্ষ হিমশিম খাচ্ছে।
   
রাণীনগর থানা সূত্রে জানা, সম্প্রতি সরকারী নির্দেশনা পাওয়ার পর থেকে সারা দেশের ন্যায় রাণীনগর উপজেলায় মটরসাইকেল চালকদের ড্রাইভিং লাইন্সেস ও রেজিষ্ট্রেশন নম্বর বিহীন গাড়ির মালিকদের বিরুদ্ধে ব্যাপক ভাবে আটক অভিযান শুরু করা হয়েছে। এতে করে প্রতিদিন প্রায় ১৫/২০টি গাড়ি উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আটক করে থানায় নিয়ে শ্রেণী ভেদে জরিমানা ও অন্যান্য কাগজপত্র না থাকায় মামলা দায়ের করা হচ্ছে। এদিকে মটরসাইকেল এর রেজিষ্ট্রেশনের টাকা জমা দিতে গিয়ে নওগাঁর একমাত্র শাখায় (ব্র্যাক ব্যাংকে) চালক ও মালিকদের পড়তে হচ্ছে নানা ধরণের ভোগান্তিতে। ব্যাংক খোলার সাথে সাথে লাইনে দাঁড়িয়ে থেকেও একদিনে রেজিষ্ট্রেশনের টাকা জমা দিতে অনেকেই পারছেন না বলে অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও উপজেলায় বর্তমান সময়ে সাংবাদিক না হয়েও গাড়ীর সামনে বাংলা কিংবা ইংরেজিতে প্রেস শব্দ লিখে দিদারছে অবৈধভাবে মটরসাইকেল ব্যবহার করার প্রবনতা আগের চেয়ে অনেকগুন বেড়ে গেছে। এতে এই সব হলুদ সাংবাদিকদের কারণে মান হারাতে বসেছে প্রকৃত মিডিয়া কর্মীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেইে অভিযোগ করে বলেন, কতিপয় অনেক কলম ভাঙ্গা শিক্ষিত ব্যক্তিরা অর্থের বিনিময়ে বিভিন্ন আলো-আধাঁরি প্রকাশ না হওয়া পত্রিকার কার্ড এনে এই প্রেস শব্দকে ব্যবহার করছে অবৈধভাবে মটর সাইকেল চালানো সহ বিভিন্ন অনৈতিক কাজে। অচিরেই যদি এইসব কতিপয় হলুদ সাংবাদিকদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা নয় তাহলে এলাকায় বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড আরও বৃদ্ধি পাবে বলে সচেতন মহল আশংকা প্রকাশ করছেন।
    
রাণীনগর থানার ওসি (তদন্ত) আব্দুল্লাহিল জামান বলেন, নাম্বার করো, গাড়ি চালাও, রাস্তায় রেজিষ্ট্রেশন ও ড্রাইভিং লাইন্সেস বিহীন মটরসাইকেল পাওয়া গেলেই তাদের বিরুদ্ধে যথাযথ আইগত ব্যবস্থা গ্রহন করা হবে।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই