তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তথ্যপ্রযুক্তি নিরাপত্তা নিয়ে সেমিনার

তথ্যপ্রযুক্তি নিরাপত্তা নিয়ে সেমিনার
[ভালুকা ডট কম : ২৪ আগস্ট]
‘আইটি সিকিউরিটি অ্যান্ড ফ্রড ডিটেকশন কনসিডারিং বাংলাদেশ প্রসপেক্ট’ শীর্ষক এক সেমিনার উপলক্ষে আজ ডেইলি স্টার ভবনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।‘আইটি সিকিউরিটি অ্যান্ড ফ্রড ডিটেকশন কনসিডারিং বাংলাদেশ প্রসপেক্ট’ (আইটি নিরাপত্তা এবং জালিয়াত শনাক্তকরণ: প্রেক্ষিত বাংলাদেশ) শীর্ষক এক সেমিনারের আয়োজন করতে যাচ্ছে সিটিও ফোরাম বাংলাদেশ। ২৭ আগস্ট ঢাকার বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) ভবনে সেমিনারটি অনুষ্ঠিত হবে। সিটিও ফোরাম বাংলাদেশ এবং বিআইবিএম যৌথভাবে সেমিনারটি আয়োজন করছে। সেমিনারটির সহযোগিতায় আছে ভিসা ওয়ার্ল্ডওয়াইড প্রাইভেট লিমিটেড।

এস এ মাহমুদ হলে আজ সেমিনার উপলক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সেমিনারের লক্ষ্য, উদ্দেশ্য এবং আয়োজনের বিভিন্ন দিক সম্পর্কে জানিয়েছে আয়োজকেরা। বাংলাদেশের প্রেক্ষাপটে ডিজিটাল লেনদেন এবং নিরাপত্তা বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে সেমিনারটির গুরুত্ব তুলে ধরেন সিটিও ফোরামের কর্মকর্তারা।সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিটিও ফোরামের সাধারণ সম্পাদক ইজাজুল হক সহ ফোরামের সহ সভাপতি নওয়াদ ইকবাল, কোষাধ্যক্ষ মইনুল ইসলাম, কর্যনিবাহী কমিটির সদস্য শ্যামাপ্রসাদ বেপারী এবং লুৎফর রহমান।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নাজনীন সুলতানা। বিআইবিএমের ডিরেক্টর জেনারেল তৌফিক আহমদ চৌধুরী সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে নিশ্চিত করেছেন সিটিও ফোরাম বাংলাদেশের প্রেসিডেন্ট তপন কান্তি সরকার।তপন কান্তি সরকার জানিয়েছেন, সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন ভিসা ইন্ডিয়া অ্যান্ড সাউথ এশিয়া অঞ্চলের চিফ রিস্ক অফিসার শিবকুমার শ্রীরমন। প্যানেল আলোচকদের মধ্যে থাকবেন সাউথ ইস্ট ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এসএম মাঈনউদ্দিন চৌধুরী সিটিও ফোনামের ভাইস প্রেসিডেন্ট নওয়াদ ইকবালসহ বিভিন্ন ব্যাংকের কমর্কর্তারা।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই