তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকীতে ন্যাপ ও সহযোগী সংগঠন সমূহের শ্রদ্ধা নিবেদন

সাম্প্রদায়িকতা থেকে মুক্তির জন্য নজরুল পথপদর্শন করছে-গোলাম মোস্তফা ভুইয়া
কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকীতে ন্যাপ ও সহযোগী সংগঠন সমূহের শ্রদ্ধা নিবেদন
[ভালুকা ডট কম : ২৭ আগস্ট]
জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গনে কবির মাজারে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ও সহযোগি সংগঠনসমূহ কবির মাজারে পুষ্পস্তবক অর্পন ও ফাতেহা পাঠ করে শ্রদ্ধা নিবেদন করেন। বাংলাদেশ ন্যাপ কেন্দ্রীয় কমিটি, বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর, বাংলাদেশ যুব ন্যাপ, বাংলাদেশ কৃষক ন্যাপ, বাংলাদেশ মহিলা ন্যাপ, ভাসানী সাহিত্য-সাংস্কৃতিক পরিষদ, বিপ্লবী শ্রমিক ফেডারেশন শ্রদ্ধা নিবেদন করেন।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া‘র নেতৃত্বে উপস্থিত ছিলেন ন্যাপ যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মোঃ কামাল ভুইয়া, ভাসানী সাহিত্য-সাংস্কৃতিক পরিষদ সভাপতি মতিয়ারা চৌধুরী মিনু, যুবনেতা সোলায়মান সোহেল, শ্রমিক নেতা আবদুল্লাহ আল-কাউছার-সহ দলের মহানগর ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ছিলেন মুক্তি সংগ্রাম আর বিপ্লবের কবি।  তিনি তার সাহিত্যে-কবিতার বলতেন মানবতার কথা, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কথা।  অশিক্ষা, কুশিক্ষা ও সাম্প্রদায়িকতা থেকে মুক্তির জন্য নজরুল সাহিত্য আমাদের পথপদর্শন করছে। তিনি বলেছেন, আমরা যেমন প্রতিনিয়ত শ^াস প্রশ^াস নেই কিন্তু বুঝতে পারি না, তেমনি নজরুলও আমাদের সাথে মিশে আছে। তার বিদ্রোহ, ভালবাসার গান আস্বাদন না করে বাংলাদেশের মানুষের অন্যত্র যাবার সুযোগ নেই। কাজী নজরুল ইসলাম ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। মজলুম জননেতা মওলানা ভাসানী যেমন সকল সময় অন্যায়, অত্যাচার আর শোষনের বিরুদ্ধে ‘খামোশ’ উচ্চারন করতেন, কাজী নজরুল তেমনই কবিতার মাধ্যমে সেই কাজটি করতেন। জাতীয় উদ্দীপনা সৃষ্টি করতে গিয়ে তিনি যে সাহিত্য রচনা করেন তা যেন সাহিত্য না হয়ে শ্লোগানে পরিণত না হয়, সে ব্যাপারে স্বার্থকভাবে কাজ করতে পেরেছিলেন নজরুল। নজরুল সাহিত্যে মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টানসহ সকল ধর্মের কথা এসেছে। জাতীয় হিসাবে আমরা কাজী নজরুল ইসলামের আদর্শ ধারণ করতে পারলেই স্বার্থক হবো।

বার্তা প্রেরক
মোঃ নুরুল আমান চৌধুরী
দপ্তর সম্পাদক
বাংলাদেশ ন্যাপ




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই