তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ফেসবুকে প্রতিদিন ১০০ কোটি মানুষ

ফেসবুকে প্রতিদিন ১০০ কোটি মানুষ
[ভালুকা ডট কম : ২৮আগস্ট]
মার্ক জাকারবার্গবিশ্বে প্রতিদিন প্রতি সাতজনে একজন ফেসবুক ব্যবহার করছেন। গতকাল বৃহস্পতিবার ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ এক ফেসবুক পোস্টে এ তথ্য জানিয়েছেন।জাকারবার্গ বলেন,‘প্রথমবারের মতো একদিনে ১০০ কোটি সক্রিয় ব্যবহারকারীর মাইলফলক ছুঁয়েছে ফেসবুক। গত মঙ্গলবার দিন ফেসবুকে ১০০ কোটি ব্যবহারকারীর এই রেকর্ড হয়।’জাকারবার্গ বলেন, এটা কেবল পুরো বিশ্বকে সংযোগ সুবিধার আওতায় আনার শুরু।যুক্তরাষ্ট্রের আদমশুমারি দপ্তরের (ইউএস সেনসাস ব্যুরো) তথ্য অনুযায়ী, বর্তমান বিশ্বের জনসংখ্যা ৭২৬ কোটি।

গত জুলাই মাসে প্রান্তিক আর্থিক প্রতিবেদন দেওয়ার সময় ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছিল, প্রতিদিন ৯৬ কোটি ৮০ লাখ ব্যবহারকারী ফেসবুক ব্যবহার করছেন। প্রতি মাসে একবার ফেসবুকে ঢোকেন এমন ব্যবহারকারী সংখ্যা ১৫০ কোটি।প্রতিমাসে একবার মাইক্রোব্লগিং সাইট টুইটার ব্যবহারকারীর সংখ্যা ৩১ কোটি ৬০ লাখ।ফেসবুকের তথ্য অনুযায়ী, অধিকাংশ ফেসবুক ব্যবহারকারী যুক্তরাষ্ট্র ও কানাডার বাইরের বাসিন্দা। ১৩৫ কোটি জনসংখ্যার দেশ চীনও এই হিসাবের বাইরে। চীনে সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্ম ব্যবহারে নিষেধাজ্ঞা রয়েছে। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জনসংখ্যার দেশ ভারতেও ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা খুব বেশি নয়। ১২৫ কোটি জনসংখ্যার দেশে বর্তমানে ফেসবুক ব্যবহারকারী মাত্র সাড়ে ১২ কোটি। বাংলাদেশে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা এক কোটি ৪০ লাখ ছাড়িয়েছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

দেশের বাহিরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই