তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আইফোন ৬এস কেনার লাইনে রোবোটও!

আইফোন ৬এস কেনার লাইনে রোবোটও!
[ভালুকা ডট কম : ২৮ সেপ্টেম্বর]
অন্যদের সঙ্গে লাইনে দাঁড়িয়ে আছেন রোবট ‘লুসি’। অ্যাপল আইফোন ৬এস ও ৬এস প্লাসের বাজারে ছাড়া হয়েছে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যে, অস্ট্রেলিয়া, কানাডা, চীন, ফ্রান্স, জার্মানি, হংকং, জাপান, নিউজিল্যান্ড, সিঙ্গাপুর, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বেশ কয়েকটি দেশের ক্রেতারা এই দুই মডেলের ফোন অ্যাপল স্টোর থেকে কিনতে পারবেন। এরই মধ্যে শুক্রবার থেকেই অ্যাপলের শো রুমের সামনে ক্রেতাদের লম্বা লাইনে দেখা গেছে। তবে মানুষের পাশাপাশি লাইনে দাঁড়িয়েছিল রোবটও। শুক্রবার বিজনেস ইনসাইডারের খবরে এমনটাই বলা হয়েছে।বিজনেস ইনসাইডারের খবরে বলা হয়েছে, আইফোন ৬এস এর নেশায় মজেছে ‘যন্ত্রমানব’ রোবটও। অস্ট্রেলিয়ার সিডনির অ্যাপলের শোর রুমের সামনে মানুষের পাশাপাশি লাইনে দাঁড়িয়েছিল একটি রোবট। এ যেন একটি যন্ত্র কেনার অপেক্ষায় আরেক ‘যন্ত্র’।

আসলে ঘটনাটি হচ্ছে, অ্যাপলের এই নতুন ফোনের চাহিদা বেশি থাকায় লোকজনকে লাইনে দাঁড়াতে হচ্ছে। তবে অনেকের আবার ব্যস্ততার কারণে লাইনে দাঁড়ানোর মতো সময়​ ছিল না। এমন একজন সিডনির লুসি। তাই বলে কি আইফোন ৬এস কেনা থেমে থাকবে তাঁর।লুসি বলেন, ‘আমি আইফোন ৬এস কেনাদের প্রথম দিকের একজন হতে চাই। কিন্তু কাজের চাপের কারণে দুদিন লাইনে দাঁড়িয়ে থাকার আমার পক্ষে সম্ভব নয়। আমার বস বললেন, রোবটকে লাইনে দাঁড় করিয়ে দাও।’যেই কথা সেই কাজ। নিজে একবারও না গিয়ে রোবটের মাধ্যমেই আইফোন কেনার পরিকল্পনা আঁটেন। নিজের প্রতিনিধি হিসেবে লাইনে দাঁড় করিয়েছেন রোবটকে। রোবটের নামও নিজের নামের সঙ্গে মিলিয়ে রেখেছেন ‘লুসি’। রোবটের চেহারায় দিয়ে​ছেন নিজের মুখের ছবি। এই রোবট আসলে চাকা লাগানো স্ট্যান্ডের ওপর আটকানো একটি আইপ্যাড। এটি রিমোট দ্বারা নিয়ন্ত্রিত। লুসি এই রোবটের মাধ্যমে অ্যাপল স্টোরের কর্মীদের সঙ্গে অফিস বসে বা ঘরে বসে প্রয়োজনীয় কথাবার্তা সারতে পারবেন। গত বৃহস্পতিবার ভোর পাঁচটার দিকে অ্যাপল স্টোরে এসে চার নম্বরে দাঁড়ায় রোবট ‘লুসি’।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই