তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গাজীপুরে জার্মান মন্ত্রীর তৈরী পোশাক কারখানা পরিদর্শন

গাজীপুরে জার্মান মন্ত্রীর তৈরী পোশাক কারখানা পরিদর্শন
[ভালুকা ডট কম : ০৭ অক্টোবর]
বাংলাদেশের পোশাক খাতের সার্বিক অবস্থা সম্পর্কে জানতে গাজীপুরে একটি তৈরী পোশাক কারখানা পরিদর্শন করেছেন জার্মানির অর্থনৈতিক সহযোগিতা ও উন্নয়ন মন্ত্রী গার্ড মুলার।

তিনি বুধবার সকালে গাজীপুর মহানগরীর কাশিপুরে ডিবিএল গ্রুপের একটি পোশাক কারখানার বিভিন্ন সেকশন ঘুরে দেখেন। তিনি কারখানার  কর্ম পরিবেশ, নিরাপত্তা ও অন্যান্য বিষয়ে সন্তোষ প্রকাশ করেন। কারখানা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, বাংলাদেশ তৈরী পোশাক ক্ষেত্রে ইতিমধ্যেই একটি মানসম্মত অবস্থায় পৌছেছে। যার একটি আদর্শ উদাহরণ হচ্ছে ডিবিএল গ্রুপ।

এসময় মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমদ, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ডিবিএল গ্রুপের চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আলী, বিজিএমইএর সিনিয়র সহসভাপতি ফারুক হাসান, মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকট আজমত উল্লাহ খান প্রমুখ।

এ সময় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ সাংবাদিকদের বলেন, বাংলাদেশের তৈরী পোশাক খাত এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। আমরা ২০২১ সালের মধ্যে ৫০ বিলিয়ন ডলার তৈরী পোশাক খাতে রফতানি করতে সক্ষম হবো। এ বিষয়ে আমরা জার্মানির সহযোগিতা পাব। আমরা বছরে ৫ বিলিয়ন ডলারের পোশাক জার্মানিতে রফতানী করে থাকি। জার্মানি হচ্ছে বাংলাদেশের পোশাক রফতানীর দ্বিতীয় বৃহত্তর দেশ।  তারা আমাদের ভাল অংশীদার। আমরা সেদেশে আরো বেশী পণ্য রফতানি করতে পারবো।

তিনি বলেন, একর্ড এলায়েন্স দেশের ৩ হাজার ৪০০ তৈরী পোশাক কারখানা পরিদর্শন করেছে এর মধ্যে মাত্র ৩২টি কারখানা ঝুঁকিপূর্ণ পেয়েছে এটি আমাদের জন্য একটি সুখবর।
এর আগে জার্মান মন্ত্রী কাশিমপুর শিল্প এলাকার ডিবিএল কারখানা সংলগ্ন একটি মিনি ফায়ার স্টেশনের উদ্বোধন করেন এবং বাংলাদেশের বাণিজ্য মন্ত্রীর নিকট একটি গাড়ীর হস্তান্তর করেন।

এর আগে জার্মান মন্ত্রী দুই দিনের সফরে মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা আসেন। বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত শেষে সন্ধ্যায় ঢাকা ত্যাগ করবেন।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই