তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ব্ল্যাটার বহিষ্কৃত হননি!

ব্ল্যাটার বহিষ্কৃত হননি!
[ভালুকা ডট কম : ০৮ অক্টোবর]
সেপ ব্ল্যাটারকে ‘সাময়িক’ বহিষ্কার করা নিয়ে বুধবার ফিফার এথিকস কমিটিতে নাকি জোর আলোচনা হয়েছে। কিন্তু ফিফা সভাপতির আইনজীবীরা জানিয়েছেন, এথিকস কমিটির বৈঠক থেকে এ ধরনের কোনো তথ্য তারা পাননি। এ ব্যাপারে ব্ল্যাটারকে কমিটির সামনেও নাকি হাজির হতে হয়নি।এদিকে, ব্রিটিশ গণমাধ্যমের খবর অনুযায়ী বুধবার অনুষ্ঠিত ফিফার এথিকস কমিটির বৈঠকে ফৌজদারি মামলায় বিচারের সম্মুখীন ব্ল্যাটারকে ফিফার সভাপতি পদ থেকে সাময়িক বহিষ্কারের ব্যাপারটি নিয়ে নাকি জোর আলোচনা হয়েছে। কমিটি তাঁকে ফুটবলের সর্বোচ্চ সংস্থার অভিভাবক পদ থেকে সাময়িকভাবে সরে যাওয়ার আহ্বানও নাকি জানিয়েছে।

ব্ল্যাটারের আইনজীবীরা এক বিবৃতিতে তাদের জানিয়েছেন, ফিফার এথিকস কমিটির বৈঠক থেকে বহিষ্কার-সংক্রান্ত কোনো তথ্য তারা পাননি। আইনজীবীরা আশা করছেন, তাদের মক্কেলের বিরুদ্ধে যেকোনো সিদ্ধান্ত নেওয়ার আগে ফিফার এথিকস কমিটি যেন তাঁর সঙ্গে আলোচনায় বসেন এবং তাঁর কথা শোনেন। হাওয়ার ওপরে সিদ্ধান্ত না নিয়ে দালিলিক বিষয়গুলোকে যেন তারা আমলে নেন। জানিয়েছে, বুধবার এথিকস কমিটির বৈঠকে ফিফার সভাপতি পদের আসন্ন নির্বাচনে দুই প্রার্থী মিশেল প্লাতিনি ও চুং মোং-জুনকে নিয়েও নাকি আলোচনা হয়েছে। বিশ্ব ফুটবলের সাম্প্রতিক ডামাডোলে দুর্নীতির অভিযোগ উঠেছে এই দুজনের বিরুদ্ধেও।গত সোমবার থেকে শুরু হওয়া এই এথিকস কমিটির বৈঠকটিকে এক ধরনের গোপনীয়তার বাতাবরণে বন্দী করেই রেখেছে ফুটবলের অভিভাবক সংস্থা।

তবে ফিফার কর্মকর্তার বিরুদ্ধে ওঠা আর্থিক কেলেঙ্কারির অভিযোগগুলো যে এই বৈঠকের এজেন্ডা, সে ব্যাপারে মোটামুটি নিশ্চিত সকলেই। ফিফা সভাপতি ব্ল্যাটার ফৌজদারি মামলায় জড়িয়ে যাওয়া এর নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাঁর সাময়িক বহিষ্কারাদেশের বিষয়টিও এই বৈঠকের অন্যতম এজেন্ডা। ২০১১ সালে সেপ ব্ল্যাটারের কাছ থেকে মিশেল প্লাতিনি ঘুষ নিয়েছিলেন—এমন অভিযোগও আলোচিত হওয়ার কথা এখানে। আলোচিত হচ্ছে ফিফা সহসভাপতি জেরম ভালকের টিকিট কেলেঙ্কারির বিষয়টিও।গত মে মাসে ফিফা কংগ্রেসের সময় দুর্নীতির অভিযোগে সুইস পুলিশ আটক করে ফিফার বেশ কয়েকজন শীর্ষ কর্মকর্তাকে। তাঁর দুদিন পরেই সভাপতি পদে অনুষ্ঠিত নির্বাচনে পঞ্চমবারের মতো ফিফার সভাপতি নির্বাচিত হন ৭৯ বছর বয়সী সেপ ব্ল্যাটার। কিন্তু বিভিন্ন আর্থিক কেলেঙ্কারি তাঁকে এতটাই বিতর্কিত করে তুলেছিল যে নির্বাচিত হওয়ার পরপরই তিনি ফিফার সভাপতি পদ থেকে সরে যাওয়ার ঘোষণা দেন। আগামী ফেব্রুয়ারি মাসে নতুন করে অনুষ্ঠিত হবে ফিফার সভাপতি পদের নির্বাচন। ব্ল্যাটার বলেছেন, ওই সময় পর্যন্ত তিনি তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো খণ্ডনের যুদ্ধ করে যাবেন।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

খেলাধুলা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই