তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ইয়েমেনে নিহত গফরগাঁওয়ের চম্পার লাশ দেশে আনতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন স্ত্রী-সন্তানরা

ইয়েমেনে নিহত গফরগাঁওয়েরচম্পার লাশ দেশে আনতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন স্ত্রী-সন্তানরা
[ভালুকা ডট কম : ০৮ অক্টোবর]
ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় এডেন নগলীর কশর হোটেলে হুতি বিদ্রোহীদের রকেট হামলায় নিহত আনছারুল হক চম্পার লাশ দ্রুত দেশে ফিরিয়ে আনার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন নিহতের স্ত্রী-সন্তানেরা।নিহত আনছারুল হক ওরফে চম্পার বাড়ি ময়মনসিংহের গফরগাঁও উপজেলার মহির খারুয়া গ্রামে।গত মঙ্গলবার ইয়েমেনে হুতি বিদ্রোহীদের রকেট হামলায় চম্পা নিহত হন।তার পিতার নাম মৃত নঈমুদ্দি।

নিহত চম্পার স্ত্রী জেসমিন আক্তার জানান,২০১১ সালে চাকরীর উদ্দেশ্যে দুবাই পাড়ি দেন আনছারুল হক ওরফে চম্পা।গত চার মাস আগে দুবাই কোম্পানী তাঁকে ইথোওপিয়া পাঠিয়ে দেয়। ইথোওপিয়া তিন মাস চাকুরী করার পর এক মাস আগে চম্পাকে ইয়েমেনে পাঠিয়ে দেয় ঔকোম্পানী।তার সাথে সেখানে বেশ কয়েকজন বাঙ্গালী কাজ করত।আনছারুল প্রায় বলত তারা আরবীয় একটা সেনা টিমের সাথে টাবু টানানোসহ মালামাল উঠানো নামানোর কাজ করত।সেখানে তার সাথে বেশ কয়েকজন বাঙ্গালীও ছিল।তাদেরকে আলাদা খাবার দেওয়া হত।আনছারুল হক চম্পার লাশ দ্রুত দেশে ফিরিয়ে আনার জন্য প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করছেন নিহতের স্ত্রী জেসমিন আক্তার।
     
চম্পার বড় ভাই কাঞ্চন মিয়া জানান,মঙ্গরবার রাত আনুমানিক ১১টার দিকে দুবাই থেকে আনছারুলের বন্ধু সোহেল ফোন করে বলে হোটেলে রকেট হামলায় চম্পা মারা গেছে।সোহেল ইয়েমেনে অবস্থানরত বেঁচে যাওয়া বাঙ্গালীদের বড়াত দিয়ে আরও জানান, মঙ্গলবার দুপুরে ইয়েমেনে ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় এডেন নগলীর কশর হোটেলে হুতি বিদ্রোহীদের রকেট হামলায় চালিয়েছে।এ হোটেলে অবস্থানরত বেশকিছু লোক মারা গেছে। তাদের মধ্যে আনছারুল হক চম্পাও রয়েছে।

সাত ভাই ও এক বোনের মধ্যে আনছারুল হক চম্পা সবার ছোট।স্ত্রী সন্তানের মুখে দু মুঠো খাবার তুলে দিতে একটু সুখের আশায় ২০১১ সালে ধার দেনা করে দুবাই পাড়ি জমান আনছারুল হক চম্পা।দুই মেয়ে ও স্ত্রীকে নিয়ে কোন মতে দিন কাটছিল আনছারুলের।বড় মেয়ে ঐশী ৮ম শ্রেণী ও ছোট মেয়ে শশী ৬ষ্ঠ শ্রেণীতে লেখাপড়া করে।ভাগ্য আর সুখের সন্ধান দিতে পারেনি চম্পার।স্ত্রী-সন্তান আর আত্বীয়স্বজনকে বহুদুরে রেখেই সন্ত্রাসীদের রকেট হামলায় প্রাণ হারান রুটি রুজির আশায় ইয়েমেনে পাড়ি জমানো হতভাগ্য আনছারুল ।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই