তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুরের মেয়রের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের চার্জশিট অনুমোদন

শ্রীপুরের মেয়রের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের চার্জশিট অনুমোদন
[ভালুকা ডট কম : ০৮ অক্টোবর]
গাজীপুর জেলার শ্রীপুর পৌরসভার আদায় করা করের প্রায় ৪৪ লাখ টাকা আত্মসাতের মামলায় পৌর মেয়র আনিছুর রহমানের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।বৃহস্পতিবার (০৮ অক্টোবর) দুদকের প্রধান কার্যালয়ে কমিশন এ চার্জশিটের অনুমোদন দেয়।

দ্রুতই মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে এ চার্জশিট পেশ করবেন। অনুমোদিত চার্জশিটে গাজীপুর পৌরসভার সাবেক হিসাবরক্ষক (বর্তমানে গাজীপুর সিটি করপোরেশনকে কর্মরত) আব্দুল মান্নানকেও আসামি করা হয়েছে।মেয়রসহ পৌরসভার এ কর্মকর্তার বিরুদ্ধে আদায় করা করের ৪৩ লাখ ৭৫ হাজার ১৩৭ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

মামলার তদন্ত প্রতিবেদনে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ২০১০ সালের ডিসেম্বর থেকে ২০১৪ সালের ফেব্রুয়ারি পর্যন্ত আদায় করা করের ওই অর্থ আত্মসাৎ করেছেন। পৌরসভার রশিদসহ ওই অর্থ গ্রহণ হলেও তা সরকারি ফান্ডে জমা না দিয়ে নিজেরাই নেন আসামিরা।দুদকের তদন্তেও ওই অভিযোগের সত্যতা পাওয়া গেছে। ফলে তদন্ত কর্মকর্তার সুপারিশক্রমে কমিশন চার্জশিট অনুমোদন দিয়েছে। দুদকের উপ-সহকারী পরিচালক মো. ইকবাল হোসেন মামলাটি তদন্ত করেন।

এর আগে, ২০১৪ সালের ১৭ জুলাই মেয়রসহ তিন কর্মকর্তার বিরুদ্ধে ৫২ লাখ ৩ হাজার ৩১২ টাকা কর আত্মসাতের অভিযোগে শ্রীপুর থানায় তিনটি মামলা করেছিল দুদক। এর মধ্যে তৃতীয় মামলায় চার্জশিট অনুমোদন দেয় দুদক।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই