তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

টঙ্গীতে প্রবেশ পত্র না পেয়ে বিদ্যালয় ভাংচুর,অগ্নিসংযোগ

টঙ্গীতে প্রবেশ পত্র না পেয়ে বিদ্যালয় ভাংচুর,অগ্নিসংযোগ
[ভালুকা ডট কম : ৩০ জানুয়ারী]
গাজীপুরের টঙ্গীতে এসএসসি পরীার্থীরা প্রবেশপত্র না পেয়ে বিদ্যালয় ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে। শনিবার সন্ধ্যায় টঙ্গী মন্নু টেক্সটাইল মিলস উচ্চ বিদ্যালয়ের শতাধিক এসএসসি পরীক্ষার্থী বিদ্যালয়ের জানালার কাঁচ, চেয়ার, টেবিল ও বেঞ্চ, ভাংচুর করে পরে সেগুলোতে অগ্নিসংযোগ করে। এসময় তারা বিদ্যালয়ের গেটের সামনে টায়ার জালিয়ে অগ্নিসংযোগ করে। পরীার্থীরা প্রবেশ পত্র না পাওয়ায় ওই বিদ্যালয়ের প্রধান শিক মো. আব্দুল হাইয়ের  বিচার দাবি করে বিক্ষোভ করে।

পরীক্ষার্থী জুয়েল রানা, সজীব আহমেদ ও ফারজানা আক্তার জানান, মন্নু টেক্সটাইল মিলস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক মো. আব্দুল হাই নিজ বিদ্যালয়ের ছাত্র ও নিজ বিদ্যালয়ের নামে অন্য বিদ্যালয়ের প্রায় দেড়শত শিক্ষার্থীর নিকট থেকে এসএসসি পরীক্ষার ফরম পূরন করেছেন। পরীক্ষার একদিন আগেও তাদের প্রবেশ পত্র পায়নি পরীক্ষার্থীরা। শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রবেশ পত্রের জন্য বিদ্যালয়ে অপেক্ষা করে। কিন্তু প্রধান শিক্ষকের দেখা ও পরীক্ষা দেওয়ার নিশ্চিয়তা না পেয়ে সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে বিদ্যালয়ে ভাঙচুর ও চেয়ার, টেবিল ও বেঞ্চে অগ্নিসংযোগ করে। এসময় তারা প্রধান শিক্ষকের বিচার দাবি করে আগামী সোমবারে অনুষ্ঠিত এসএসসি পরীায় অংশ গ্রহনের ব্যবস্থার দাবি জানান। খবর পেয়ে টঙ্গী থানা পুলিশ ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের বুঝিয়ে শান্ত করে।

ওই বিদ্যালয়ের পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌস জানায়, পরীক্ষার ফরম পূরনের জন্য প্রত্যেক পরীক্ষার্থীর নিকট থেকে ফরম পূরণের জন্য ৬ হাজার টাকা করে নিয়েছে প্রধান শিক্ষক। যারা এক বিষয়ে ফেল করে তাদের কাছ থেকে ১ হাজার টাকা করে বেশী নিয়েছে। শনিবার সকালে প্রবেশ পত্র দেওয়ার কথা বলে সবাইকে আসতে বলে কিন্তু বিকেল পর্যন্ত অপেক্ষা করে আমরা তাকে পাইনি। যার কারণে বিদ্যালয়ের জানালার কাঁচ, চেয়ার টেবিল ভাংচুর করে অগ্নিসংযোগ করা হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমাদের বিদ্যালয়ের ৩০ জন পরীক্ষার্থীসহ অন্যান্য বিদ্যালয়ের মোট ১৪৩ জন পরীক্ষার্থীদের পরীক্ষা দেওয়া জন্য ফরম পূরন করান।

টঙ্গী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মনিরুজ্জামান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্দ পরীক্ষার্থীদের বুঝিয়ে শান্ত করা হয়েছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই