তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

যশোর শিক্ষা বোর্ডে এবারের এসএসসি পরীক্ষায় দেড় লাখ পরীক্ষার্থী

যশোর শিক্ষা বোর্ডে এবারের এসএসসি পরীক্ষায় দেড় লাখ পরীক্ষার্থী
[ভালুকা ডট কম : ০১ ফেব্রুয়ারী]
যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আওতাধীন ১০ জেলায় এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় ১ লাখ ৪৯ হাজার ২১১ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। আজ থেকে শুরু হওয়া এ পরীক্ষা গ্রহণের জন্য ২৪৩টি কেন্দ্র প্রস্তুত করা হয়েছে।

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ২ হাজার ৪৮৯টি বিদ্যালয়ের ৭৬ হাজার ১৭৮ জন ছাত্র ও ৭৩ হাজার ৩৩ জন ছাত্রী পরীক্ষায় অংশ গ্রহণের জন্য ফরম পূরণ করেছিল। এছাড়াও ১৯ হাজার ৪২০ জন অনিয়মিত শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবে। মানবিক বিভাগ থেকে ৭৭ হাজার ২৯ জন, বিজ্ঞান বিভাগে ৩২ হাজার ১২৮ জন, বাণিজ্য বিভাগে ৪০ হাজার ৫৪ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। ১০ জেলার মধ্যে সবচেয়ে বেশি পরীক্ষার্থী রয়েছে যশোর জেলায়। যশোরের ৪৮২টি বিদ্যালয়ের ২৫ হাজার ৮০১ জন পরীক্ষার্থী ৪৭টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবে। ১০ জেলার মধ্যে সবচেয়ে কম পরীক্ষার্থী রয়েছে মেহেরপুর জেলায়। এ জেলায় ১১০টি বিদ্যালয়ের ৬ হাজার ৭৩ জন পরীক্ষার্থী ৮টি কেন্দ্রে অংশ নেবে।

খুলনা জেলার ৩৯৩টি বিদ্যালয়ের ২৩ হাজার ৯২৮ জন পরীক্ষার্থী ৪৭টি কেন্দ্রে, বাগেরহাটের ২৮৩টি বিদ্যালয়ের ১২ হাজার ৬৫৫ জন পরীক্ষার্থী ২১টি কেন্দ্রে, সাতক্ষীরায় ২৯২টি বিদ্যালয়ের ১৫ হাজার ৯২২ পরীক্ষার্থী ২২টি কেন্দ্রে, নড়াইলে ১১৪টি বিদ্যালয়ের ৭ হাজার ৬৯৪ পরীক্ষার্থী ১৪টি কেন্দ্রে, মাগুরায় ১৬২টি বিদ্যালয়ের ১০ হাজার ৯৪০ পরীক্ষার্থী ১৬টি কেন্দ্রে, ঝিনাইদহে ২৬৪টি বিদ্যালয়ের ১৭ হাজার ১৭০ জন পরীক্ষার্থী ২৬টি কেন্দ্রে, কুষ্টিয়ায় ২৬টি কেন্দ্রে ২৫৮টি বিদ্যালয়ের ১৯ হাজার ৪২১ জন পরীক্ষার্থী, চুয়াডাঙ্গায় ১৩১টি বিদ্যালয়ের ৯ হাজার ৪০৭ জন পরীক্ষার্থী ১৬টি কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশ নেবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই