তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে-মন্ত্রী রাশেদ খান মেনন

জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে-মন্ত্রী রাশেদ খান মেনন
[ভালুকা ডট কম : ০৬ ফেব্রুয়ারী]
ব্রাহ্মণবাড়িয়া: বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ‘সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।’শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলায় ধলেশ্বর গ্রামে মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। রাবেয়া খাতুন স্মৃতি পাঠাগার এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

মেনন বলেন, ‘জঙ্গিবাদ নতুন রূপে দেখা দিয়েছে। সাংগঠনিক ভিত্তি না থাকলেও অভ্যন্তরীণ ক্ষেত্রে জঙ্গিবাদ ফিরে আসছে।’পর্যটনমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকার সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে। তাই সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে দেশের প্রতিটি গ্রাম পর্যায়ে ঐক্য গড়ে তুলতে হবে।’মেনন আরও বলেন, ‘তরুণ সমাজকে মাদক মুক্ত রাখতে তাদের শিক্ষা-সংস্কৃতির দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।’

সরকারের উন্নয়নের দিক তুলে ধরে তিনি বলেন, ‘১৬ কোটি মানুষের দেশে ১৩ কোটি মানুষ মোবাইল সিমকার্ড ব্যবহার করে। ৪ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করে। বাংলাদেশ ইতোমধ্যে নিম্ন আয়ের দেশে পরিণত হয়েছে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে হিসেবে পরিণত হবে।’রাবেয়া খাতুন স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা আকছির এম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. বশিরুল হক ভূঁইয়া, আখাউা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবিব, পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল প্রমুখ।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই