তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সিআইডি পুলিশ খারাপ কাজ করলে কঠোর ব্যবস্থা-ঝিনাইদহে সিআইডি প্রধান

সিআইডি পুলিশ খারাপ কাজ করলে কঠোর ব্যবস্থা-ঝিনাইদহে সিআইডি প্রধান
[ভালুকা ডট কম : ০৬ ফেব্রুয়ারী]
শনিবার সকাল ১০টায় ঝিনাইদহ পুলিশ সুপারের সম্মেলন কক্ষে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার মো: আলতাফ হোসেন। আলোচনায় অংশ নেন সিআইডি যশোর-কুষ্টিয়া জোনের বিশেষ পুলিশ সুপার মো: শামসুল আলম, কোটচাদপুরের সহকারী সিনিয়র পুলিশ সুপার জাহিদুল ইসলাম, সিনিয়র সাংবাদিক বিমল কুমার সাহা, মিজানুর রহমান ও মো: শহিদুল ইসলাম।

সিআইডি প্রধান ও অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন পিপিএম বলেছেন, পুলিশের ভাল কাজ সাধারন মানুষের মাঝে আস্থা বৃদ্ধি করে। মানুষ আশান্বিত হয়। পুলিশ জনগনের বন্ধু। তিনি বলেন, আমার সিআইডি পুলিশ কোন খারাপ কাজ করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এমনকি মামলা হবে, তাদেরকে জেল হাজতেও পাঠানো হবে। শনিবার ঝিনাইদহ জেলা সিআইডি ক্যাম্পের নব নির্মিত ভবন উদ্ধোধন শেষে পুলিশ অফিসার ও সাংবাদিকদের সাথে মতবিনময় সভায় সিআইডি প্রধান এ কথা বলেন। তিনি আরো বলেন, দেশের গুরুত্বপূর্ণ মামলা তদন্তের জন্য সিআইডিকে আরো আধুনিকরণ করা হয়েছে। জনগনের নিরাপত্তা, আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে জেলা পুলিশের পাশাপাশি সিআইডির সার্বিক কার্যক্রম আরো গতিশীল করা হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার প্রত্যুষ কুমার, সহকারী পুলিশ সুপার গোপিনাথ কানজিলালসহ জেলার বিভিন্ন থানায় কর্মব্রত অফিসার ইনচার্জগন (ওসি) এবং ইলেক্ট্রিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মব্রত সাংবাদিকগণ।

এর আগে ঝিনাইদহ পুলিশ সুপারের কার্যালয়ের তৃতীয় তলায় নবনির্মিত সিআইডি ক্যাম্প অফিসের ফলক উন্মোচন করেন সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন পিপিএম। গনপূর্ত বিভাগ ৩৮ লাখ টাকা ব্যয় করে ঝিনাইদহ পুলিশ সুপারের কার্যালয় ভবন উর্দ্ধমুখী সম্প্রসারন করে সি,আই,ডির এ নতুন ক্যাম্প অফিস নিমার্ণ করে।

সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন জানান, পুলিশ বাহিনীকে আধুনিকায়নের লক্ষ্যে দেশের ৪৫ টি জেলায় নতুন ভবন নিমার্ণ করে সিআইডির ক্যাম্প অফিস স্থাপন করা হয়েছে। এতে জটিল মামলাগুলো ডিটেক্ট করতে সহজ হবে। তিনি বলেন, সিআইডি ইতিমধ্যে বঙ্গবন্ধু হত্যা মামলা, রানা প্লাজা, যশোরের উদিচীসহ বিভিন্ন চাঞ্চল্যকর হত্যা মামলায় তদন্ত কাজে সাফল্য এনেছে। সিআইডি সাইবার ক্রাইম ও ডিএনএ ল্যাব এর মাধ্যমে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে মানুষের সেবা দিয়ে যাচ্ছে। পুলিশ বাহিনীকে আরও আধুনিক প্রযুক্তির মাধ্যমে শক্তিশালী করা হচ্ছে। বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপে সারা দেশের ৪৫টি জেলায় সিআইডির জন্য ক্যাম্প অফিস নির্মাণ করা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই