তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে মানবাধিকার কমিশনের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ রোধকল্পে জনসমাবেশ
নান্দাইলে মানবাধিকার কমিশনের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ০৬ ফেব্রুয়ারী]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার ১নং বেতাগৈর ইউনিয়ন মানবাধিকার কমিশনের ত্রি-বার্ষিক সম্মেলন, মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ রোধকল্পে শুক্রবার (০৫ ফেব্রুয়ারী) বেতাগৈর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে খুবই আনন্দঘন পরিবেশে জনসমাবেশ অনুষ্ঠিত হয়।

বেতাগৈর ইউনিয়নের বিশিষ্ট সমাজসেবী ও আওয়ামী লীগ নেতা মোঃ আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে  উক্ত সম্মেলন ও জনসমাবেশে প্রধান অতিথি মাননীয় জাতীয় সংসদ সদস্য মোঃ আনোয়ারুল আবেদীন খাঁন তুহিন, বিশেষ অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহনুর আলম, নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আতাউর রহমান, বেতাগৈর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  মোঃ আবুল হোসেন সরকার, নান্দাইল প্রেসক্লাবের সভাপতি মোঃ ফজলুল হক ভূইঁয়া, নান্দাইল উপজেলা মানবাধিকার কমিশনের সহ-সভাপতি প্রভাষক মোঃ মাহবুবুর রহমান বাবুল উপস্থিত ছিলেন।

প্রভাষক মোঃ আমিনুল হক বুলবুল ও সাংবাদিক এইচ এম হাবিবুর রহমানের সঞ্চালনায় উক্ত ত্রি-বার্ষিক সম্মেলন ও জনসমাবেশে উদ্বোধন করেন বাংলাদেশ মানবাধিকার কমিশন নান্দাইল উপজেলা শাখার সাধারন সম্পাদক  মোঃ এনামুল হক বাবুল।  উক্ত সম্মেলনে বক্তব্য রাখেন সাবেক ইউপি চেয়ারম্যান শফিউল্লাহ ভূইঁয়া, সাবেক ইউনিয়ন সেক্রেটারী আওয়ামী লীগ নেতা আলী নূর খাঁন শাহরিয়ার, আওয়ামী লীগের সাবেক ইউনিয়ন সভাপতি মোঃ সুলতান উদ্দিন খাঁন, আওয়ামী লীগ নেতা আব্দুল মতিন, বেতাগৈর ইউনিয়ন বিএনপি’র সেক্রেটারী মজিবুর রহমান ও বিশিষ্ট সমাজসেবী মোঃ গোলাম মোস্তফা প্রমুখ।

মাননীয় জাতীয় সংসদ সদস্য ও বিশেষ অতিথিবৃন্দ বেতাগৈর সরকারী প্রাথমিক বিদ্যালয় পৌছিলে বেতাগৈর ইউনিয়ন মানবাধিকার কর্র্মী ও সমাজের সর্বস্তরের লোকজন ফুলেল শুভেচ্ছা সহ করতালির মাধ্যমে স্বাগতম ও অভিনন্দন জানান। বেতাগৈর মসজিদের ইমাম পবিত্র কোরআন তেলওয়াতের পর পরিচিতি পর্ব শেষে মোঃ গোলাম মোস্তফা’র উদ্দ্যোগে ইউনিয়নের ১৭টি প্রাথমিক বিদ্যালয়, ১টি ইবতেদায়ী ও ২টি কিন্ডারগার্টেনের মেধাস্থান অর্জনকারী ছাত্রছাত্রীদের মাঝে বিশেষ পুরুষ্কার তুলে দেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ।

প্রধান অতিথি তার বক্তব্যে অত্র ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন পরিচর্যার দিক উল্লেখ করে শীঘ্রই নতুন শিক্ষা প্রতিষ্ঠান ভবন নির্মান এবং মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ রোধকল্পে আইনী সহায়তা সহ জনসচেতনামূলক কাজ করার জন্য বেতাগৈর ইউনিয়ন মানবাধিকার কর্মী সহ সকলের সহযোগীতা কামনা করেন।

সমাবেশে মানবাধিকার নেতৃবৃন্দ যথাক্রমে আব্দুর রাশিদ মাস্টার, রফিকুল ইসলাম রফিক, মোঃ শাহজাহান ফকির, মোঃ রমজান আলী, কবি এন.ইউ. আহম্মেদ, শাহাব উদ্দিন ফকির, সহ বিভিন্ন কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরিশেষে উপজেলার নির্বাহী অফিসার শাহনুর আলম ও উপজেলার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা আতাউর রহমান সকলকে বাল্যবিবাহ বন্ধে শপথ বাক্য পাঠ করান এবং মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ রোধ কল্পে প্রশাসনের বিভিন্ন সহযোগীতা দেবেন বলে উল্লেখ করেন। সম্মেলন শেষে প্রভাষক আমিনুল হক বুলবুলকে সভাপতি ও সাংবাদিক এইচ এম হাবিবুর রহমান’কে সাধারন সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট বেতাগৈর ইউনিয়ন শাখা কমিটি ঘোষণা করা হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই