তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সরকার ব্যর্থ হয়ে বল পুলিশের কোর্টে ছুড়ে মেরেছে-খোন্দকার গোলাম মোর্ত্তজা

সরকার ব্যর্থ হয়ে বল পুলিশের কোর্টে ছুড়ে মেরেছে-খোন্দকার গোলাম মোর্ত্তজা
[ভালুকা ডট কম : ০৬ ফেব্রুয়ারী]
এনডিপি চেয়ারম্যান ও ২০ দলীয় জোটের শীর্ষনেতা খোন্দকার গোলাম মোর্ত্তজা ০৬ ফেব্রুয়ারী শনিবার এক বিবৃতিতে বলেন, এদেশে এখন কোন গণতন্ত্র নেই। সরকার ব্যর্থ হয়ে বল এখন পুলিশের কোর্টে ছুড়ে মেরেছে। আর সে কারণেই পুলিশ দাম্ভিকতা করে বলছে ‘মাছের রাজা ইলিশ আর দেশের রাজা পুলিশ’।

প্রকাশ্যেই মিরপুরে সাধারণ এক চায়ের দোকানদারকে আগুনে পুড়িয়ে নৃশংসভাবে হত্যা করেছে। শুধুমাত্র চাঁদা না দেয়ার অপরাধে। এছাড়াও সারাদেশে পুলিশ বেপরোয়া হয়ে শুধুমাত্র বিরোধীদলের নেতাকর্মীদের উপর নির্যাতন চালাচ্ছে না বরং সাধারণ মানুষের উপর সীমাহীন নির্যাতন ও চাঁদাবাজি করছে। তাদেরকে রাষ্ট্র নিয়ন্ত্রণ করতে পারছে না। এই মুহুর্তে পুলিশের ভাবমূর্তি দেশ-বিদেশে চরমভাবে ক্ষুন্ন হয়েছে। সেই মুহুর্তেও স্বরাষ্ট্র মন্ত্রী উস্কিয়ে দিয়ে বলছে পুলিশ আগের থেকে অনেক বেশী ভাল কাজ করছে। কিছু কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া। এভাবে একটি রাষ্ট্রের মূলনীতি হতে পারে না।

তিনি আরো বলেন, দেশে যদি গণতান্ত্রিক সরকার থাকতো তাহলে এই দিনটি দেখতে হতো না। রামপুরার ছাত্রলীগের এক নেতা  তপুও ১২ দিন নিখোঁজ। তার মা সাংবাদিক সম্মেলনে কাঁদতে কাঁদতে বলছে আমার ছেলে বর্তমান সরকারের ছাত্রলীগ করেও তাদের রোষানল থেকে বাঁচতে পারলো না। নিজেদের আধিপত্য বিস্তার করতে গিয়ে সারাদেশে নিজেদের দলীয় নেতাকর্মীরাও খুন ও গুম হচ্ছে। আর বিরোধীদলের নেতাকর্মীরা কোন কথা বললেই তাদেরকে নানাভাবে নির্যাতন করা হচ্ছে। এখনো কারাগারে প্রবীণ নেতা এম.কে আনোয়ার, মির্জা আব্বাস, সাংবাদিক নেতা মাহমুদুর রহমান, শওকত মাহমুদ, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্নাসহ অসংখ্য নেতাকর্মীরা আজ কারাগারে মানবেতর জীবন-যাপন করছে। তাদের একটাই অপরাধ এই সরকারের বিরুদ্ধে সত্য কথা উচ্চারণ করেছে।

তিনি বলেন, ১৯৫৭ সালের এই দিনে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী ৩ দিনব্যাপী কাগমারী সম্মেলন করেছিলেন। সেই সম্মেলন থেকে সেই সময় তিনি আওয়ামী লীগ থেকে বের হয়ে এসেছিলেন। তিনি সেই সময় যে সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন দীর্ঘ কয়েক যুগ পর দেশবাসীকে সেই সিদ্ধান্ত নেয়ার সময় এসেছে। যে সরকারের কাছে কেউ নিরাপদ নয় এমনকি তাদের দলীয় নেতাকর্মী সেই সরকার ক্ষমতায়  থাকার কোন অধিকার নেই। অবিলম্বে দেশকে গণতান্ত্রিক ধারায় ফিরিয়ে এনে পুলিশী তান্ডব বন্ধ করতে হবে এবং পুলিশী তান্ডবে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে এর দায়-দায়িত্ব সরকার কোনভাবেই এড়াতে পারবে না।

বার্তা প্রেরক
মোঃ মুছা
দপ্তর সম্পাদক



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই