তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঝিনাইদহে বাংলা ইশারা ভাষা দিবস উদ্যাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

ঝিনাইদহে বাংলা ইশারা ভাষা দিবস উদ্যাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা
[ভালুকা ডট কম : ০৭ ফেব্রুয়ারী]
ঝিনাইদহে “ইশারা ভাষার প্রসার, শ্রবণ প্রতিবন্ধি মানুষের অধিকার” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বাংলা ইশারা ভাষা দিবস উদ্যাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এইড ফাউন্ডেশন এর আয়োজনে সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট সিডিডি’র সহযোগিতায় বাংলা ইশারা ভাষা দিবস উপলক্ষে রবিবার সকাল ১০ টায় ঝিনাইদহ পুরাতন ডিসি কোর্ট চত্ত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে পুরাতন ডিসি কোর্ট চত্ত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এইড ফাউন্ডেশন’র উপ-পরিচালক (কর্মসূচি) আশাবুল হক এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি নারকেল বাড়িয়া আমেনা খাতুন ড্রিগ্রী কলেজের অধ্যক্ষ আমিনুর রহমান টুকু। অন্যান্যের মধ্যে র‌্যালীতে অংশ নেন এইড’র ড্রিম প্রকল্পের পিসি শাহাব উদ্দীন আহমেদ,এ্যাডঃ তন্ময় কুন্ডু,প্রকল্প সমন্বয়কারী সুরাইয়া পারভীন শিল্পি ,হিসাবরক্ষক রুমাইয়া ইয়াসমিন রুনা ,কর্মসূচী কর্মকর্তা ফাতেমা জাহান,মাকসুদা আক্তার স্বর্ণা,মাহমুদ আলী,নূরুল ইসলাম প্রমূখ।

সোশ্যাল ইনক্লুশন অব ডেফ চিল্ড্রেন এ্যান্ড ইয়াং পিপুল ইন বাংলাদেশ (এসআই-ডিসিওয়াইপি)প্রকল্পের বাংলা ইশারা ভাষা দিবস এর র‌্যালীতে শিক্ষক,সুশিল সমাজের প্রতিনিধি,জনপ্রতিনিধি,সমাজ কর্মি, উন্নয়ন কর্মি,সাংবাদিকসহ প্রায় ৩শতাধিক বিভিন্ন পেশার মানুষ অংশ নেয় । বক্তারা সমগ্র বিশ্বের বাক ও শ্রবণ প্রতিবন্ধিদের ইশারা ভাষা বাস্তবায়নের জন্য সকলের সহযোগীতা কামনা করেন।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই