তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ফেইসবুকের 'ভুল' উদযাপন

ফেইসবুকের 'ভুল' উদযাপন
[ভালুকা ডট কম : ২৩ এপ্রিল]
ফেইসবুকে বন্ধুদের বিভিন্ন ইভেন্ট আর মাইলফলক নিয়ে কিছু না কিছু শেয়ার করা দেখে প্রায় সব ব্যবহারকারীই অভ্যস্ত থাকার কথা। যেমন, ২১ এপ্রিল ছিল ব্রিটেনের রানী এলিজাবেথের ৯০তম জন্মদিন, এ উপলক্ষে সাইটটি রাণীর জন্মদিন উদযাপন করার বিষয়টি জানায়।কিন্তু ২২ এপ্রিল উৎসব উদযাপন নিয়ে সামাজি্ক মাধ্যমটি একটি হাস্যকর ভুল করেছে বলে জানিয়েছে ব্রিটিশ টেবলয়েড মিরর।

২২ এপ্রিল ফেইসবুক জানায় 'আজ সেইন্ট জর্জে'স ডে', এই বার্তা আবার ব্যবহারকারীদেরকে শেয়ারও করতে বলা হয়। কিন্তু 'সেইন্ট জর্জেস ডে' আসলে ২৩ এপ্রিল ছিল। ফেইসবুকের ভুল হচ্ছে একদিন আগেই এই পোস্ট দিয়ে দেয় বিশ্বের সবচেয়ে বড় এই সামাজিক মাধ্যমটি। 

এটা অবশ্যই ব্যবহারকারীদের বিভ্রান্ত করছে বলে মন্তব্য ট্যাবলয়েডটির। কিছু মানুষ তো তাদেরকে এই উৎসব উদযাপনের কথা জানানোর জন্য ফেইসবুককে ধন্যবাদও জানিয়েছেন। অনেকে আবার জানিয়েছেন, ফেইসবুক না থাকলে তারা অন্যভাবে এই দিনটি সম্পর্কে জানতে পারতেন না। আর যারা এই ভুল ধরতে পেরেছেন, তারা অনেকেই ফেইসবুককে তা জানাতে ভয় পাননি।পোস্টটি ইংল্যান্ডে থাকা ব্যবহারকারীদের জন্যে ছিল বলে মনে করে নিলে কোনো ভুল হবে না। কিন্তু ঠিক সময়ের ১০ ঘন্টা আগেই পোস্টটি দিয়ে দেওয়া হয়। ভুল বুঝতে পারার সঙ্গে সঙ্গেই পোস্টটি সরিয়ে নেয় মার্কিন এই সোশাল জায়ান্ট।২৩ এপ্রিল ইংল্যান্ডে সবকিছু নিয়েই উদযাপনের জাতীয় দিন। কিন্তু সেইন্ট জর্জেস ডে, দেশটিতে খুব একটা ঘটা করে পালন করা না হওয়ায়, অনেকেই এ সম্পর্কে জানেন না বলে জানিয়েছে ব্রিটিশ ট্যাবলয়েডটি।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই