তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

'বোঝাপড়া'য় মাইক্রোসফট-গুগল

'বোঝাপড়া'য় মাইক্রোসফট-গুগল
[ভালুকা ডট কম : ২৩ এপ্রিল]
পরস্পরের মধ্যে থাকা সব ধরনের আইনি অভিযোগ তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দুই মার্কিন প্রতিদ্বন্দ্বী প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফট আর গুগল।এই দুই প্রতিষ্ঠানই এই খবর নিশ্চিত করেছে বলে জানিয়েছে রয়টার্স।

এই মেইলে মাইক্রোসফট-এর একজন প্রতিনিধি বলেন, “মাইক্রোসফট গুগলের বিরুদ্ধে সব অভিযোগ প্রত্যাহার করতে সম্মত হয়েছে, এটি আমাদের আইনি গুরুত্ব বদলের প্রতিফলন। আমাদের ব্যবসা এবং গ্রাহকদের জন্য অবশ্যই আমরা প্রতিদ্বন্দীদের উপর আমাদের নজর রেখে যাব।আরেকটি মেইলে গুগলের পক্ষ থেকে জানানো হয়, প্রতিষ্ঠানটি অবশ্যই তাদের পণ্যের মান নিয়ে সবলে প্রতিদ্বন্দ্বীতা চালিয়ে যাবে, কিন্তু এ প্রতিদ্বন্দ্বীতা 'কোনো আইনি ক্ষেত্রে' নয়।২০১৫ সালের সেপ্টেম্বরে প্রতিষ্ঠানদুটি আমেরিকা ও জার্মানিতে করা একে অপরের বিরুদ্ধে পেটেন্ট লঙ্ঘনের ১৮টি মামলা নিষ্পন্ন করতে একমত হয়।

আমাদের পেটেন্ট চুক্তির পরে এখন আমরা একে অপরের বিরুদ্ধে করা আইনি অভিযোগ তুলে নিতে সম্মত", ২২ এপ্রিল গুগলের পক্ষ থেকে বলা হয়।২০১৫ সালে এ বিষয়ে সংশ্লিষ্ট কয়েকজন রয়টার্সকে জানায়, অনলাইনে বিজ্ঞাপনে লাভের আশায় গুগল অবৈধভাবে এর অ্যান্ড্রয়েড সিস্টেম ব্যবহার করছে বলে মার্কিন নিয়ন্ত্রকদের কাছে অভিযোগ করেছে এই ওয়েব জায়ান্টের প্রতিদ্বন্দ্বীরা।২০১৫ সালে গুগলের বিরুদ্ধে ইন্টারনেট অনুসন্ধানে প্রতিদ্বন্দ্বী এবং গ্রাহক উভয়ের ক্ষতি করে নিজস্ব পছন্দের ফলাফল প্রদর্শনের অভিযোগ করে ইউরোপিয়ান কমিশন।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই