তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

অবৈধভাবে জমি দখল ও কাজের টাকা না দেওয়ায় ত্রিশালে মানববন্ধন

অবৈধভাবে জমি দখল ও কাজের টাকা না দেওয়ায় ত্রিশালে মানববন্ধন
[ভালুকা ডট কম : ২৭ এপ্রিল]
ময়মনসিংহের ত্রিশালের বইলর উকিলবাড়ী নামকস্থানে আর এফ এল কোম্পানীর ক্রয়কৃত জমিতে মাটি ভরাটের অনুমোদনপত্র দিয়ে কাজ করিয়ে বিল পরিশোধ না করেই অন্য আরেকজনকে পূনরায় কাজের অনুমোদন দেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী।

জানাযায়, উপজেলার বইলর উকিলবাড়ী নামকস্থানে আরএফএল কোম্পানীর ক্রয়কৃত জমি ভরাটের জন্য মাটির কাজ দেয় স্থানীয় একেএম জাকির হোসেন খোনককে। মাটি ভরাটের কাজ শেষ হওয়ার আগেই কোম্পানী আবারও আরেকজনকে কাজের অনুমতিপত্র দেয়। পূর্বের বিল পরিশোধ না করে আবারও অনুমতিপত্র দেওয়াই ফুসে উঠে এলাকাবাসী।

বুধবার স্থানীয় এলাকাবাসী মালিকানা জমি দিয়ে কোম্পানীর রাস্তা না করা, পাওনা প্রায় অর্ধকোটি টাকা পরিশোধ এবং স্থানীয় লোকদের অনুমতিপত্র দেওয়ার দাবী জানিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করছে। মানববন্ধনে এলাকার শত শত নারী পুরুষ অংশ গ্রহণ করে।

জমির মালিক বৃদ্ধা আনোয়ারা বেগম জানান, মাননীয় প্রধান মন্ত্রী আপনি গরীব দুখী মানুষের নেত্রী। আমাকে ও আমার পরিবারকে আপনি রক্ষা করুন।  আমার জমি দখল থেকে রক্ষা করুন।

স্থানীয় একেএম জাকির হোসেন খোকন জানান, ক্ষমতার দাপট দেখিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করতে চাচ্ছে। আমরা শান্তিপূর্ন সমাধান চাই। তিনি আরো জানান, আমার নিজস্ব জমি যেখানে আদালত থেকে ১৪৪ ধারা জাড়ি করা সত্বেও তারা জোড় পূর্বক দখল করতে চাই এবং আমার ৫৩ লক্ষ টাকার কাজের বিল প্রদান না করে ক্ষমতাসীন দলের দোহাই দিয়ে অনুপতিপত্র আনে। স্থানীয় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আশরাফুল ইসলামের আশ্বাসের প্রেক্ষিতে আমরা আজকের বিভিন্ন কর্মসূচী প্রত্যাহার করে নিয়েছি।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই