তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে বিনামূল্যে সার, বীজ ও স্প্রে মেশিন বিতরন

নান্দাইলে বিনামূল্যে সার, বীজ ও স্প্রে মেশিন বিতরন
[ভালুকা ডট কম : ২৮ এপ্রিল]
“কৃষিই কৃষ্টি কৃষিই সম্বৃদ্ধি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ময়মনসিংহের নান্দাইল উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর কর্তৃক খরিপ-১/২০১৬-১৭ মৌসুমে উফসী আউশ ও নেরিকা আউশ উৎপাদন বৃদ্ধির প্রনোদনা কর্মসূচীর আওতায় উপজেলার ১০৭৫ জন কৃষকের মাঝে বিনামূল্যে সার ,বীজ ও উপজেলা পরিষদ থেকে কৃষকদের মাঝে বিতরনের জন্য কৃষি সম্প্রসারন অধিদপ্তরকে ১২ টি স্প্রে মেশিন বিতরন করেন ১৫৪- ময়মনসিংহ -৯ নান্দাইলে সংসদ সদস্য, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, জেলা কৃষকলীগের  সাধারন সম্পাদক, নান্দাইল উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মোঃ আনোয়ারুল আবেদীন খান তুহিন।

বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে এক অনুষ্ঠানের মাধমে এ সব কৃষি উপকরন বিতরন করেন। নান্দাইল উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ শাহানূর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেল কৃষি অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন। বক্তব্য রাখেন পৌর মেয়র মোঃ রফিক উদ্দিন ভ’ইয়া, উপজেলা প্রকৌশলী মোঃ আবুল খায়ের মিয়া, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আইনুল হক প্রমূখ।

অনুষ্ঠানে উফসী ধানের বীজ ও সার বিতরন করা হয় ৯৭৫ জন কৃষকের মাঝে ও নেরিকা ধান ও বীজ বিতরন করা হয় ১০০ জন প্রকৃত চাষীর মাঝে। একজন কৃষকের ১ বিঘা জমি চাষের জন্য পেয়েছেন বীজ ৫ কেজি, ইউরিয়া সার ২০ কেজি, ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি সেচ সহায়তা বাবদ নগদ ৪‘শত টাকা করে । অতিরিক্ত নেরিকা চাষীরা আগাছা দমন বাবদ পেয়েছেন ৪ শত টাকা।বিতরন অনুষ্ঠানটি পরিচালনা করেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ দুলাল উদ্দিন।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই