তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঝিনাইদহ জেলা নদী রক্ষা কমিটি জেলা প্রশাসক কে স্বারক লিপি প্রদান

ঝিনাইদহ জেলা নদী রক্ষা কমিটি জেলা প্রশাসক কে স্বারক লিপি প্রদান
[ভালুকা ডট কম : ২৮ এপ্রিল]
নদীমাতৃক বাংলাদেশ। নদী আমাদের বিশ্বের দরবারে বিশেষ পরিচিত করেছে। নদীকে কেন্দ্র করেই গড়ে উঠেছে আমাদের সভ্যতা। বাংলাদেশের ইতিহাস ঐতিহ্যের মুলে বয়েছে নদ নদী। আজ বাংলাদেশর প্রধান প্রধান নদীগুলি বিলীনের পথে প্রায়।

নদীর গতি রোধ করে গড়ে উঠছে বিভিন্ন সেতু, কালভাট কোথায় কোথায় নদীর বুক জুড়ে তৈরি হচ্ছে পাকা ভবন। তেমনি একটি নদী কপোতাক্ষ। এই কপোতাক্ষ নদীর মহেশপুর উপজেলার আজমপুর ইউনিয়ের আলমপুর ব্রিজের নিচে নদীর জমিতে মনু মিয়া নামের এক ব্যাক্তি নির্মাণ করছে এক ভবন। উল্লেখ যে এই জাইগার জমির সি এস ও এস এ রেকর্ড সরকারি হলেন এক শ্রেণীর অসাধু কর্মকর্তা কর্মচারীদের সহযোগিতায় আর এস রেকর্ড মনু মিয়ার নামে করেছে। আর সেই রেকডের জের ধরে তিনি ভৈরব কপোতাক্ষ নদীর বুক জুরে গড়ে উঠছেন পাকা ভবন ।ইতিমধ্যে সচেতন এলাকাবাসী এই অবৈধ নদী দখলের প্রতিবাদে মানব বন্ধন ও ঝিনাইদহ জেলা নদী রক্ষা কমিটি জেলা প্রশাসক কে স্বারক লিপি প্রদান করেছে ।

এই সময়ে উপস্থিত ছিলেন কপোতাক্ষ বাঁচাও আন্দোলনের সদস্য সচিব অধ্যাপক নিমাই চন্দ্র দে, সাবেক অধ্যক্ষ এম এন শাহাজালাল,সাবেক অধ্যক্ষ ও সাংবাদিক আমিনুর রহমান টুকু, নদী রক্ষা কমিটির নেতা শেখ মিজানুর রহমান, সাংবাদিক জাহিদুর রহমান তারিক, লালন মিয়া, ঝিনাইদহের কোটচাঁদপুরের কপোতাক্ষ বাঁচাও আন্দোলনের নেতা হুমায়ন কবির নিপুন, আকিদুর রহমান শিমুল, হুমায়ন কবির ভুইয়া, ইনছানুর রমোন উল্কা প্রমুখ। এই সময়ে অতিরিক্ত জেলা প্রশাসক এই অবৈধ কার্যক্রম বন্ধের ব্যাপারে যথাউপযুক্ত ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই