তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বিএনপির সাজানো তৃণমূলে বাচ্চু দলীয় চেয়ারম্যান প্রার্থী চুড়ান্ত

দলীয় কোন্দলে হেভিওয়েট অনেক প্রার্থী সহ বর্তমান চেয়াম্যানও মনোনয়ন বঞ্ছিত
ভালুকায় বিএনপির সাজানো তৃণমূলে বাচ্চু দলীয় চেয়ারম্যান প্রার্থী চুড়ান্ত
[ভালুকা ডট কম : ২৯ এপ্রিল]
ভালুকায় ৪ জুন অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাজানো তৃণমূলে ১১ ইউনিয়নের মাঝে ৯ টি চুড়ান্ত করা হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে। তবে দলীয় কোন্দলের কারণে এক বর্তমান চেয়াম্যানসহ অনেক হেভিওয়েট প্রার্থী মনোনয়ন থেকে বঞ্ছিত হয়েছেন এবং বেশ কয়েকজন বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিবেন বলে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এক ইউনিয়নের দলীয় চেয়ারম্যান প্রার্থীর জামানত হারানের সম্ভাবনা রয়েছে।

বিএনপির দলীয় সুত্রে জানা যায়, উপজেলার ১১টি ইউনিয়ের মাঝে ৯ টি ইউনিয়নের দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। ১নম্বর উথুরা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান এছাহাক আলী, ২ নম্বর মেদুয়ারী ইউনিয়নে আলী আকবর শিল্পী, ৩ নম্বর ভরাডোবা ইউনিয়নে আব্দুর রহিম আকন্দ, ৪ নম্বর ধীতপুর ইউনিয়নে উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক রকিবুল হাসান রাসেল, ৫ নম্বর বিরুনীয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আব্দুল কাইয়ুম রিপন, ৬নম্বর ভালুকা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান সাখায়াত হোসেন পাঠান, ৭ নম্বর মল্লিকবাড়ি ইউনিয়নে উপজেলা যুবদলের সভাপতি তারেক উল্ল্যাহ চৌধুরী, ৮ নম্বর ডাকাতিয়া ইউনিয়নে গোলাম মোস্তফা ও ১১ নম্বর রাজৈ ইউনিয়নে আনোয়ার উদ্দিন আহমেদকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। ৯ নম্বর কাচিনা ও ১০ নম্বর হবিরবাড়ি ইউনিয়নে এখনো প্রার্থী চুড়ান্ত করতে পারেনি।

এদিকে দলীয় কোন্দলের কারণে বিএনপির হেভিওয়েট প্রার্থী ৮ নম্বর ডাকতিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারমান ও ইউনিয়ন বিএনপির সভাপতি আতিকুজ্জামান লস্কর (বিএসসি), উপজেলা যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক ও ৭ নম্বর মল্লিকবাড়ি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ছারোয়ার জাহান এমরান, ৩ নম্বর ভরাডোবা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল আউয়াল সরকার, ৪নম্বর ধীতপূর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তফাজ্জল হোসেন জজ মিয়া ও ৫ নম্বর বিরুনীয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নাছির উ্িদ্দন সরকার মনোয়ন বঞ্ছিত হয়েছেন। এর মাঝে বিদ্রোহী প্রার্থী হিসেবে নাছির উদ্দিন সরকার ব্যাতিত সকলেই প্রচারভিযান চালিয়ে যাচ্ছেন। যোগ্য লোককে মনোনিত না করায় আসন্ন নির্বাচনে ফলাফল উল্টে যেতে পারে। বর্তমানে ১১ ইউনিয়নে বিএনপির ৮ জন ও আ’লীগে ৩ জন চেয়ারম্যান রয়েছেন।

৩ নম্বর ভরাডোবা ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাবেক চেয়ারম্যান আব্দুল আউয়াল সরকার জানান, সাজানো তৃণমূলের ভোটে চেয়ারম্যান নির্বাচিত হওয়া যাবেনা। জনগণের ভোটে চেয়ারম্যান নির্বাচিত হতে হবে। আমি নির্বাচনে অংশ নিচ্ছি, সুষ্টু নির্বাচন হলে অবশ্যাই জয়ী হব ইনশাল্লাহ।

উপজেলার ৪ নম্বর ধীতপুর ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাবেক চেয়ারম্যান তফাজ্জল হোসেন জজ মিয়া জানান, প্রার্থী চুড়ান্তের ব্যাপারে সার্বিক তৃণমূলের কোন মূল্যায়ন করা হয়নি। সাজোনো তৃণমূলেই প্রার্থী চুড়ান্ত করা হয়েছে। এতে দলীয় কোন্দল আরো বেড়ে যেতে পারে।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম জানান, তৃণমুলের ভোটের মাধ্যমে আমরা চেয়ারম্যান প্রার্থী চুড়ান্ত করছি। অন্য দুই ইউনিয়নে প্রার্থী নির্বাচন অচিরেই শেষ করা হবে।

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরামের মহাসচিব ও হবিরবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মুর্শেদ আলম জানান, অনেক ইউনিয়নেই যোগ্য প্রার্থীকে বাদ দিয়ে মনোনয়নের জন্য চুড়ান্ত করা হয়েছে। এর মাঝে ৪ নম্বর ধীতপুর ও ডাকাতিয়া ইউনিয়নের মনোনয়ন পরিবর্তন করার জন্য চেষ্টা চালানো হচ্ছে।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও উপজেলা বিএনপির সভাপতি ফখর উদ্দিন আহমেদ বাচ্চু দলীয় কোন্দলের বিষয়টি অস্বীকার করে বলেন, যোগ্য প্রার্থীকেই মনোনয়নের জন্য নির্বাচিত করা হয়েছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক ওয়াহাব আকন্দ জানান, হাইকমান্ডের সিদ্ধান্ত অনুযায়ীই ভালুকায় প্রার্থী চুড়ান্ত করা হয়েছে। তবে যারা মনোনয়ন ফরম ক্রয় করেননি, তাদেরকে বাড়ি থেকে ডেকে এনেতো আর প্রার্থী মনোনীত করা যাবেনা।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই