তারিখ : ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে অধ্যক্ষের অপসারনের দাবিতে শিক্ষার্থীদের পরীক্ষা বর্জন করে বিক্ষোভ

গৌরীপুরে অধ্যক্ষের অপসারনের দাবিতে শিক্ষার্থীদের পরীক্ষা বর্জন করে বিক্ষোভ
[ভালুকা ডট কম : ২৬ মে]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার শিবপুর এল.ইউ আলিম মাদ্রাসার অধ্যক্ষ মোঃ মফিজ উদ্দিনের অপসারনের দাবিতে শিক্ষার্থীরা পরীক্ষা বর্জন করে বৃহস্পতিবার (২৬ মে) বেলা ১০টায় কিশোরগঞ্জ-ময়মনসিংহ সড়কে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে।

উক্ত ঘটনার খবর পেয়ে ময়মনসিংহ জেলার সহকারি পুলিশ সুপার  (গৌরীপুর সার্কেল) মোঃ আক্তারুজ্জামান ও গৌরীপুর থানার অফিসার ইনচার্জ আখতার মোর্শেদ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

শিবপুর এল,ইউ আলিম মাদ্রাসার শিক্ষার্থীরা জানায় অত্র মাদ্রাসার অধ্যক্ষ কাজী পেশায় নিয়োজিত থাকায় নিয়মিত মাদ্রাসায় আসেন না। এছাড়াও তিনি শিক্ষার্থীদের সাথে প্রতিনিয়ত অসৌজন্যমূলক আচরন করে থাকেন। ঘটনারদিন শিক্ষার্থীরা জানতে পারেন অধ্যক্ষ মফিজ উদ্দিন বাদী হয়ে অত্র মাদ্রাসার সহকারি শিক্ষকদের বিরুদ্ধে গৌরীপুর থানায় চাঁদাবাজির অভিযোগে একটি  মামলা করেছেন। একারনে শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে। এসময় গৌরীপুর থানার অফিসার ইনচার্জ অত্র মাদ্রাসার সহকারি শিক্ষকদের বিরুদ্ধে কোন মামলা হয়নি এ বিষয়টি শিক্ষার্থীদের নিশ্চিত করলে তারা বিক্ষোভ কর্মসূচী বয়কট করে ক্লাসে ফিরে য়ায়।

মাদ্রাসার শিক্ষক ও অভিভাবক সদস্যদের অভিযোগ অধ্যক্ষ মফিজ উদ্দিন মাদ্রাসায় নিয়োগ বানিজ্য সহ অন্যান্য খাত থেকে মোটা অংকের টাকা আত্নসাত করেছেন। প্রায় এক বছর ধরে তিনি মাদ্রাসার কোন মিটিং আহবান করেননি। এছাড়া মাদ্রাসায় বসে তিনি প্রতিনিয়ত বিয়ের কাজ সম্পাদন করায় শিক্ষার্থীদের পাঠদানে সমস্যা হচ্ছে। এসব বিষয়ে প্রতিবাদ করলে শিক্ষকদের নানা হুমকী প্রদর্শন করা হতো। গত বুধবার তিনি স্থানীয় সন্ত্রাসীদের নিয়ে মাদ্রাসায় অবস্থান করায় শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে মারাত্নক ক্ষোভ দেখা দেয়। অধ্যক্ষ মফিজ উদ্দিন মাদ্রাসায় না থাকায় এব্যাপারে তার মন্তব্য জানা যায়নি। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই