তারিখ : ১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শহীদ জিয়া অমর হয়ে থাকবে বহুদলীয় গণতন্ত্রের মহানায়ক হিসাবে -জেবেল রহমান গানি

৩৫তম শাহাদাতবার্ষিকী স্মরণে
শহীদ জিয়া অমর হয়ে থাকবে বহুদলীয় গণতন্ত্রের মহানায়ক হিসাবে -জেবেল রহমান গানি
[ভালুকা ডট কম : ২৮ মে]
২০ দলীয় জোটের শীর্ষ নেতা ও বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি বলেছেন, একজন মানুষ হিসেবে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান জন্ম গ্রহন করলেন আবার মারাও গেলেন। জন্ম-মৃত্যুর এই স্বল্প সময়ের মাঝে নিজের সাহসীকতা আর প্রজ্ঞা দিয়ে বাংলাদেশের জনগনের কাছে অমর হয়ে রইলেন। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আমাদের মাঝে অমর হয়ে থাকবে বহুদলীয় গণতন্ত্রের মহানায়ক হিসাবে।

জেবেল রহমান গানি আজ শনিবার সকালে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাতবার্ষিকী’ উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখছিলেন। নগর আহ্বায়ক সৈয়দ শাহজাহান সাজু‘র সভাপতিত্বে সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, মোঃ নুরুল আমান চৌধুরী, সম্পাদক মোঃ কামাল ভুইয়া, মতিয়ারা চৌধুরী মিনু, নগর সদস্য সচিব মোঃ শহীদুননবী ডাবলু, যুগ্ম আহ্বায়ক আনছার রহমান শিকদার, সোলায়মান সোহেল, আবদুল্লাহ আল মাসুম প্রমুখ।

জেবেল রহমান গাণি বলেছেন, ১৯৮১ সালের ৩০মে জিয়াউর রহমানকে হত্যা করা হয়েছিল কিন্তু, তিনি পরাজিত হননি। আজ বাংলাদেশে শহীদ জিয়াকে পরাজিত করার ষড়যন্ত্র চলছে। শাসকগোষ্টি যখন মহান মুক্তিযুদ্ধের চেতনা গণতন্ত্র হত্যা করে আবারো একদলীয় শাসন প্রতিষ্ঠার ষড়যন্ত্র করছে তখন শহীদ প্রেডিডেন্ট জিয়াউর রহমানের প্রয়োজনীয়তা জাতি মর্মে মর্মে উবলব্ধি করছে।

এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় শহীদ জিয়া আজীবন অনুপ্রেরনার উৎস। শহীদ জিয়াউর রহমান আছেন এবং থাকবেন। কেউ তাকে মুছে ফেলা সম্ভব নয়। যতদিন গণতন্ত্র সংকটে থাকবে ততদিন শহীদ জিয়া বার বার আমাদের সামনে থাকবেন। তিনি বলেছেন, সরকারের ভুল রাজনীতি রাষ্ট্রকে গভীর সঙ্কটে ফেলে দিয়েছে।  সমাজ ও রাষ্ট্রীয় জীবনে ব্যাপক পরিবর্তন ঘটে যাচ্ছে। জনগণ গণতান্ত্রিক ও মুক্ত সমাজ গঠনের স্বপ্ন পরিত্যাগ করে অগণতান্ত্রিক শক্তির আগমনে ভীত হয়ে পড়ছে। সরকারের ভুল রাজনীতি চলতে থাকলে মুক্তিযুদ্ধের চেতনা গণতান্ত্রিক রাষ্ট্র গঠনের রাজনীতি অপসারিত হয়ে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী অগণতান্ত্রিক রাজনীতির উত্থান ঘটতে পারে, যা হতে পারে ভয়ঙ্কর।

সভাপতির বক্তব্যে সৈয়দ শাহজাহান সাজু বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার মাধ্যমে জাতিকে পদপ্রদর্শন করেছেন। স্বল্প সময়ে বাংলাদেশকে একটি আধুনিক রাষ্ট্রে পরিনত করার চেষ্টা করেছেন। আজ তার চরিত্র হননের যে অপচেষ্টা চলছে তা সত্যই নিন্দনিয়।

বার্তা প্রেরক
মোঃ নুরুল আমান চৌধুরী
দপ্তর সম্পাদক
বাংলাদেশ ন্যাপ



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই