তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বহিস্কৃত প্রধান শিক্ষক স্কুলে যোগদানের খবরে শিক্ষার্থীদের মহা সড়ক অবরোধ

ভালুকায় বহিস্কৃত প্রধান শিক্ষক স্কুলে যোগদানের খবরে শিক্ষার্থীদের মহা সড়ক অবরোধ স্কুলে তালা
[ভালুকা ডট কম : ২৮ মে]
ভালুকা উপজেলার জামিরদিয়া এলাকার আব্দুল গণিমাস্টার আদর্শ উচ্চ বিদ্যালয়ের বহিস্কৃত প্রধান শিক্ষক আফজাল হোসেন প্রতিষ্ঠানে যোগদানের খবর শোনে শনিবার সকালে সহাস্ত্রধিক ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ করে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের জামিরদিয়া মাস্টারবাড়ি এলাকায় আবরোধ করে এবং বিক্ষোভ মিছিল শেষে স্কুলে তালা ঝুলিয়ে দেয়।

জানাযায়,আব্দুল গণি মাস্টার আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফজাল হোসেনকে প্রতিষ্ঠানে অর্থ আত্নসাৎ,নারী কেলেংকারি,সভাপতি স্বাক্ষর জাল,শিক্ষকদের সাথে অসৌজন্য মূলক আচরণ করার অভিযোগ প্রতিষ্ঠানে পরিচলনা কমিটি গত ২৭মে২০১৫সালে প্রতিষ্ঠান থেকে বহিস্কার করা হয়। প্রধান শিক্ষক তার বহিস্কৃারের আদেশের বিরুদ্ধে হাইকোর্টের রীট করেন কোর্ট তাকে স্কুলে যোগদানের জন্য নির্দেশ দিলে গত ১৬ অক্টোবর পুলিশ নিয়ে প্রতিষ্ঠানে যোগদান করার চেষ্টা করলে স্কুলের শিক্ষার্থীদের বাঁধার মুখে প্রতিষ্ঠানে যোগদান করতে পারেননি। রীটের বিরুদ্ধে স্কুলের তৎকালীন সভাপতি আপিল করলে আপিলটি মহামান্য কোর্ট খারিজ করে দিয়ে প্রধান শিক্ষককে স্কুলে যোগদানের নির্দেশদেন। কোর্টের আদেশ নিয়ে স্কুলে যোগদানে খবরে সব ছাত্র-ছাত্রীরা প্রতিবাদ সভা,বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহা সড়ক অবরোধ করে। এসময় শিক্ষক ও অভিভাবকদের হস্তক্ষেপে মহা সড়ক থেকে অবরোধ তোলে নিয়ে স্কুল মাঠে প্রতিবাদ সমাবেশ করে প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দেয়।

শিক্ষার্থীরা ভালুকা ডট কম কে জানান,দূর্নীত পরায়ন ও নারী কেলেংকারী প্রধান শিক্ষককে কোনক্রমেই স্কুলে প্রবেশ করতে দেয়া হবেনা। আগামীকাল (২৯মে)ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ মিছিল সহ বিভিন্ন কর্মসূচীর ঘোষণা দেয়।

প্রতিষ্ঠাতা সাবেক প্রধান শিক্ষক ও দাতা সদস্য  আলহাজ্ব আব্দুস সাত্তার ভালুকা ডট কম কে জানান,অর্থলোভি,নারী কেলেংকারী ও দুর্নীতি পরায়ন শিক্ষককে এ স্কুলের শিক্ষার্থীরাই যোগদান করতে দিবে না।অভিযুক্ত প্রধান শিক্ষক আফজাল হোসেন ভালুকা ডট কম কে জানান,আমার বহিস্কারাদেশটি মহামান্য হাইকোর্ট  অবৈধ ঘোষণা করেছেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই