তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে নির্বাচনী সহিংসতায় ৩ পুলিশসহ আহত ১০,৩টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত

রাণীনগরে নির্বাচনী সহিংসতায় ৩ পুলিশসহ আহত ১০,৩টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত
[ভালুকা ডট কম : ২৮ মে]
নওগাঁর রাণীনগরে ৫ম ধাপে ৮টি ইউনিয়নে ছোট খাটো বিছিন্ন ঘটনার মধ্যে দিয়ে শেষ হলো ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ। নির্বাচনে কেন্দ্র দখল, ককটেল হামলা, পুলিশের ৫ রাউন্ড গুলি বর্ষন ও বিক্ষিপ্ত সংঘর্ষে ৩ পুলিশসহ ১০ জন আহত হয়েছে। এসময় উত্তেজিত জনতা কেন্দ্র দখলকারীদের ৪টি মটরসাইকেল ভাংচুর করে।  

এসময় স্থানীয় রিটার্নিং অফিসার ওই ইউনিয়নের আল-আমিন দাখিল মাদ্রাসা, লোহাচুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও সিম্বা ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রের ভোট গ্রহন স্থগিত ঘোষনা করেন। এদিকে ওই ঘটনায় যুবলীগ ও ছাত্রলীগের ৩জনকে পুলিশ আটক করেছে। এনিয়ে উপজেলা সদরে থমথমে অবস্থা বিরাজ করছে।

রাণীনগর থানার অফিসার ইনচার্জ আব্দুল লতিফ খান জানান, দুপুর দেড়টার দিকে আল-আমিন দাখিল মাদ্রাসা কেন্দ্রে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী আসাদুজ্জামান পিন্টুর সমর্থক ও স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফার সমর্থকরা কেন্দ্র দখলের চেষ্টা করলে উভয়ের মধ্যে সংঘর্ষ বাধে। এসময় ৫ টি ককটেলের বিস্ফোরন ঘটে।

এতে পুলিশের এসআই নুর আলম, কনষ্টেবল আব্দুল করিম, মোঃ রুহুলসহ ৫ জন আহত হয়। এর আগে লোহাচুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই পক্ষের সংঘর্ষে ৩ জন ও সিম্বা ইউনাইটেড উচ্চ বিদ্যালয় কেন্দ্রে একই ঘটনায় আরও ২ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ৩ পুলিশ সদস্যকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তিনি তদন্তের স্বার্থে আটককৃতদের নাম প্রকাশ করেননি। এছাড়া এলাকার সার্বিক পরিস্থিতি শান্ত রয়েছে বলে ওসি জানিয়েছেন।

৩নং গোনা ইউপি’র স্বতন্ত্র প্রার্থী মো: জাহাঙ্গির আলম অভিযোগ করে বলেন, আমার ইউনিয়নের বড়বড়িয়া বিজয়কান্দি ভোট কেন্দ্রে সরকার দলীয় লোকজন কেন্দ্রে প্রবেশ করে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে প্রিজাইডিং কর্মকর্তাকে বের করে দিয়ে ভোট ডাকাতি করে। এতে ওই কেন্দ্রের অধিকাংশ ভোটাররা তাদের ভোট প্রয়োগ করতে পারেনি। আমি বিষয়টি সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানিয়েছি।  

এদিকে নওগাঁর জেলা প্রশাসক ড. আমিনুর রহমান ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, ওই ৩ কেন্দ্রের শান্তিপূর্ন ও সুষ্টভাবে ভোট গ্রহন ব্যহত হওয়ায় ওই ৩ কেন্দ্রের ভোট গ্রহন স্থগিত ঘোষনা করা হয়েছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই